করোনা টেস্টের নামে বিদেশগামীদের সঙ্গে প্রতারণা, গ্রেপ্তার ৭

11

ডাক্তার, নার্স ও হাসপাতালের স্টাফ পরিচয় দিয়ে বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের নামে প্রতারণার অভিযোগে রাজধানীর বনানী থেকে সাত জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। রোববার রাজধানীর বনানী ও মহাখালীর হাসপাতালগুলোর সামনে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন—জসীমউদ্দীন (২৮), তারিকুল ইসলাম (২৬), আলমগীর হোসেন (২০), রিপন মিয়া (২৮), আরিফুল ইসলাম (২০), আহমেদ হোসেন শাহাদাত (১৮), শামীম হোসেন (৩০)।

আব্দুল্লাহ আল মোমেন বলেন, ‘গ্রেপ্তারকৃতরা সঙ্ঘবদ্ধ প্রতারকচক্রের সদস্য। বিদেশগামী যাত্রীদের কাছে নিজেদের ডাক্তার, নার্স ও হাসপাতালের স্টাফ পরিচয় দিয়ে প্রথমে বিশ্বস্ততা তৈরি করত। এই চক্রের সদস্যরা এখন পর্যন্ত লোকজনের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে।’

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, ‘টাকা নিয়ে ভুয়া করোনা সার্টিফিকেট দিত আবার কখনো ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ রেখে লোকজনের সঙ্গে প্রতারিত করত।’

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ভুয়া কোভিড-১৯ টেস্টের পজিটিভ এবং নেগেটিভ সার্টিফিকেটের ফটোকপি, দুটি বিকাশের মাধ্যমে টাকা আদান প্রদানে ব্যবহৃত সিম কার্ড, তিনটি প্রবাসীদের মোবাইল নম্বর সম্বলিত টোকেন, একটি পেনড্রাইভ (যার মধ্যে আসামিদের ডাক্তার, স্টাফ ও নার্স হিসেবে পরিচয় দিয়ে প্রতারণামূলক কথোপকথনের রেকর্ডিং সংরক্ষিত রয়েছে), প্রতারণামূলকভাবে অর্জিত বিভিন্ন মূল্যমানের নগদ ৪১ হাজার ৮৬৯ টাকা, ডাচ্ বাংলা ব্যাংকের এটিএম কার্ড, আটটি মোবাইল ফোন, দুটি হাতঘড়ি ও দুটি চশমা উদ্ধার করা হয়।