করোনাভাইরাস: ভোলায় আসলো আরও ২০ জনের রিপোর্ট, শনাক্ত নেই

আব্দুর রহমান নোমান: বরিশাল শেরে বাংলা মেডিক্যালের করোনা পরীক্ষাগার থেকে গত ২৪ ঘণ্টায় ভোলায় এসেছে ২০ জনের নমুনা পরীক্ষার ফলাফল। এরমধ্যে সবার ফলাফল নেগেটিভ এসেছে। এর ফলে জেলায় এখনও করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে কোনো শনাক্ত নেই।

ভোলা জেলা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ নজরুল ইসলাম প্রিয়দেশ নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় বরিশাল থেকে ২০ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। আর জেলা থেকে আজ আরও ২৭ জনের নমুনা পরীক্ষার জন্য সেখানে পাঠানো হয়েছে।

নজরুল ইসলাম বলেন, জেলা থেকে এখন পর্যন্ত মোট ২৩১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে ঢাকায় পাঠানো হয়েছে ১৭৫টি নমুনা, বাকি ৫৬টি নমুনা পাঠানো হয়েছে বরিশালে।

‌‘ঢাকা থেকে এখন পর্যন্ত এসেছে ১৪৩ জনের রিপোর্ট, আর আজ বরিশাল থেকে আসলো ২০ জনের পরীক্ষার ফলাফল। এর ফলে জেলায় ঢাকা এবং বরিশাল থেকে মোট ১৬৩ জনের রিপোর্ট এসে পৌঁছালো’, বলেন এই পরিসংখ্যানবিদ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৮৩ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ৪১ জন লকডাউনে রয়েছেন। এখন মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪০৭ জন। জেলায় মোট ৯৭৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকি ৫৭০ জনের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় এবং ঝুঁকি না থাকায় ধাপে ধাপে ছাড়পত্র পেয়েছেন।

নজরুল ইসলাম বলেন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ৩৮ জন আজ ছাড়পত্র পেয়েছেন। তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় এবং করোনাভাইরাস এর কোনো লক্ষণ না থাকায় তারা এই ছাড়পত্র পান।