করোনাভাইরাস: গোপনে যাত্রী সংগ্রহ করে গণপরিবহন চালু করায় কারাদণ্ড

করোনাভাইরাস এর সংক্রমণ রোধে গণপরিবহন বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত অমান্য করে গোপনে যাত্রী সংগ্রহ করে গণপরিবহন চালু করার অপরাধে ঠাকুরগাঁওয়ে দুই জনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার সন্ধ্যায় মৌমিতা পরিবহনের গাড়ি চালক মোঃ আব্দুল্লাহ (২৬) ও কাউন্টার মাস্টার মোঃ পারভেজ (২৭)কে এ সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

গাড়ী চালক আব্দুল্লাহ সদর উপজেলার জগন্নাথপুর এলাকার আবুল কালাম আজাদ এর ছেলে ও কাউন্টার মাস্টার পারভেজ একই এলাকার কামাল হোসেন এর ছেলে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবু তাহের মো: আব্দুল্লাহ, সদর থানার ওসি তানভীরুল ইসলামসহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, গোপনে সংবাদে জানতে পারি সরকারি নির্দেশনা অমান্য করে মৌমিতা পরিবহন নামে একটি বাস গোপনে যাত্রী সংগ্রহ করে খোচাবাড়ী কেবি ফিলিং স্টেশনের সামনে থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হচ্ছে। পরে পুলিশ ফোর্স নিয়ে সেখানে গিয়ে বাসচালক ও কাউন্টার মাস্টারকে সরকারি আদেশ অমান্য করার অপরাধে প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।