আ.লীগ নেতা হত্যাচেষ্টা মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক: পটুয়াখালীর বাউফলে  আওয়ামী লীগ নেতা রেজাউল করিম(৫৫) হত্যাচেষ্টা মামলায়  উপজেলা চেয়ারম্যান পুত্র ও বগা ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হাসান ওরফে হাসান হাওলাদার সহ ৪ জনকে  কারাগারে প্রেরণ করেছেন আদালত। বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পটুয়াখারী জেলা আমলী আদালতে জামিন শুনানী শেষে জামিন আবেদন না মঞ্জুর করে এ আদেশ দেন  বিচারক  আশিকুল ইসলাম আশিক ।

ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এবং  উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বৃহিষ্কৃত সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারের ছেলে।

কারাগারে প্রেরণ করা অন্য আসামিরা হলেন-  উপজেলা চেয়ারম্যানের ভাগিনা শাহাবুদ্দিন আকন(৩৮), ভাইয়ের ছেলে রাসেল হাওলদার(২৬) ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা  আশরাফ  উদ্দিন (২৫)।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাড. শহিদুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ৩ জানুয়ারি  মামলার ১৫ উচ্চ আদালত থেকে ২ সপ্তাহের আগাম জামিন নেন। দুই সপ্তাহ শেষে আজ  পটুয়খালী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত আবেদন নামঞ্জুর করে মামলার প্রধান আসামি হাসানসহ চারজনকে জেল হাজতে প্রেরণ করেন।

মামলা সূত্র জানায়,  স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের মধ্যে দলীয় কোন্দ্রল চলছে। গত জাতীয় সংসদ নির্বাচনে আ.স.ম ফিরোজ এমপি নৌকার মনোনয়ন পান। ওই নির্বাচনে  বগা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি  ও আওয়ামী লীগ নেতা মো. রেজাউল করিম খান নৌকার পক্ষে কাজ করেন। ঘটনার ২২০২৩ সালের ২২ ডিসেম্বর রেজাউল নৌকার উঠান বৈঠক শেষ করে বাড়ি ফেরার পরে উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের ছেলে বগা ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান, ভাগিনা শাহবুদ্দিন আকন, ভাইয়ের ছেলে রাসালে হাওলাদার সহ ২০/১৫ জন  হামলা চালায়। হামলায় রেজাউল খানকে গুরতর জখম করা হয়। এছাড়াও আরও কয়েকজন আহত হন।  এঘটনায় রেজাউল খানের ভাই মামুন খান  বাদি হয়ে  ১৫জনকে আসামী করে মামলা করেন।