অর্থ আত্মসাৎ: এলিগ্যান্ট গ্রুপ পরিচালকের বিরুদ্ধে সমন জারি

17

বকেয়া অর্থ পরিশোধ না করে আত্মসাৎ করার প্রচেষ্টায় এলিগ্যান্ট গ্রুপ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদসহ আরো দু’জন কর্মীর বিরুদ্ধে মামলা করেছিল ভিক্টোরিয়া ফ্যাশন এক্সোসরিজ ইন্ডাস্ট্রি। এরই ভিত্তিতে অভিযুক্ত তানভীর আহমেদের বিরুদ্ধে সমন জারী করেছে ঢাকার একটি আদালত। অভিযুক্তকে বিগত ২৭ ডিসেম্বর ২০২১ সালে আদালতে হাজির হবার আদেশ দিয়েছিলেন বিচারক মোহাম্মদ জসিমের আদালত।

ক্যাসিওপিয়া ফ্যাশন লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালকের নামে ২৫ জানুয়ারি ২০২১ তারিখ মামলা করেছিলো ভিক্টোরিয়া ফ্যাশন এক্সোসরিজ ইন্ডাস্ট্রিজ। এ সময় দীর্ঘ ব্যবসায়িক সম্পর্কের জের ধরে বিশ্বাসভঙ্গ ও প্রতারণার অভিযোগ আনা হয়। দন্ডবিধির ৪০৬ ও ৪২০ ধারায় সি,আর মামলাটির শুনানি শেষে মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালত সি.আই.ডি বরাবর তদন্তের জন্য আদেশ দান করেন।

তদন্তাদেশ পাওয়ার পর সি.আই.ডি বাদী ও অভিযুক্ত উভয় পক্ষের কথা ও প্রমাণাদি পর্যালোচনা করে। পরে ভিক্টোরিয়া ফ্যাশন এক্সোসরিজ ইন্ডাস্ট্রি-এর পক্ষে তদন্ত প্রতিবেদন দাখিল করে সি.আই.ডি। এরমধ্যেও কোন প্রকার যোগাযোগ বা অর্থ পরিশোধের ইচ্ছাপোষণ করেনি প্রতিষ্ঠানটি। বিগত ৭ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ তদন্ত প্রতিবেদন দেখে বিচারক মোহাম্মদ জসিমের আদালত ২৭ ডিসেম্বর ২০২১ ইং তারিখ অভিযুক্তগণকে আদালতে হাজির হওয়ার আদেশ দেন। অভিযুক্তরা সেবারও না মানায় আসন্ন ২০ ফেব্রুয়ারি আরেকটি তারিখ রেখেছেন আদালত। এলিগ্যান্ট গ্রুপ পরিচালকের বিরুদ্ধে সমন জারী

এর আগে, অর্ডার করে বিপুল পরিমাণ পণ্য গ্রহণ এবং বকেয়া অর্থের দীর্ঘসূত্রীতার জের ধরে বারংবার তাগাদা দেয়া হলেও অভিযুক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ শুধু সময়ক্ষেপণ করতে থাকেন। বাদী প্রতিষ্ঠান ১৬ লক্ষ ০৫ হাজার একশত তেইশ টাকা পাওনা হওয়ায় দীর্ঘ দুই বছর অভিযুক্তদের আশ্বাসে অপেক্ষা করতে থাকেন। কিন্তু একপর্যায়ে অভিযুক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তারা সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেন। এতে করে বাদী প্রতিষ্ঠান বড় ধরণের লোকসানে পড়ে যায়।

পরবর্তীতে ১৩ ডিসেম্বর ২০২০ ইং তারিখ যথা নিয়মে লিগ্যাল নোটিশ পাঠান বাদী প্রতিষ্ঠানের আইনজীবী। এতেও কোনরূপ সাড়া না পেয়ে ও সবধরণের যোগাযোগের চেষ্টা করে আদালতের শরণাপন্ন হওয়ার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া ফ্যাশন এক্সোসরিজ ইন্ডাস্ট্রি ।

ক্যাসিওপিয়া ফ্যাশন লিঃ মূলত এলিগ্যান্ট গ্রুপের সহ প্রতিষ্ঠান হিসেবে তৈরী পোশাক শিল্পে ব্যবসায় করে আসছে। এ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন তানভীর আহমেদ। এ বছরের শুরুতে তিনি মেঘনা ব্যংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।