অ‌বরোধ সমর্থনে জামায়াতের মিছিল, আটক ১৬

22

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা পঞ্চম দফার অবরোধ কর্মসূচির সমর্থনে নারায়ণগঞ্জের হাজীগঞ্জ এলাকায় বৃহস্পতিবার সকাল ১০টায় মিছিল বের করে জামায়াতের নেতাকর্মীরা।

নবনির্মিত নাগিনা জোহা সড়কের পাঠানটুলি এলাকায় মিছিল শেষে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করার সময় স্থানীয় আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া করে। এসময় জামায়াতের ১২ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে। অপরদিকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশও অন্যদিক দিয়ে পালানোর চেষ্টা করা ৪ জামায়াত কর্মীকে আটক করে।

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য বিষয়ক উপ-সম্পাদক তামিম ইসলাম জয় জানান, আমরা ছাত্রলীগ, আওয়ামীলীগ ও যুবলীগের কর্মীরা বৃহস্পতিবার সকালে অবরোধ বিরোধী মিছিল ও শান্তি সমাবেশ কর্মসূচি শুরু করি। মিছিল নিয়ে আমরা নাগিনা জোহা সড়কের হাজীগঞ্জের দিকে যেতে থাকি। এ সময় জামায়াত নেতাকর্মীরা সড়কের টায়ার জ্বালিয়ে নাশকতার প্রস্তুতি নিচ্ছিল। আমরা তাদেরকে ধাওয়া করে ১২ জনকে আটক করে পুলিশে সোপর্দ করি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান বলেন, অবরোধের সমর্থনে মিছিলের পর নাশকতার প্রস্তুতির সময় মেট ১৬ জন জামায়াতের নেতাকর্মীকে আটক করা হয়।