২২ কোটি টাকা ব্যয়ে ১৩ কি.মি সড়ক উন্নয়ন কাজ শুরু

15

বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক: পটুয়াখালীর বাউফলে প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে ১৩ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি। রবিবার বেলা ১১টার দিকে বগা হোগলা রাস্তার মোড় এলাকায় বগা আরএইচডি থেকে বাহেরচর পর্যন্ত সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজী, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য রায়হান শাকিব, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, থানার ওসি শোনিত কুমার গায়েন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিচুর রহমান, কনকদিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার প্রমূখ।

সড়ক প্রশস্থকরণ কাজের তদারকি কর্মকর্তা ও উপজেলা উপসহকারি প্রকৌশলী মো. আলী ইবনে আব্বাস ও জহিরুল ইসলাম জানান, বরিশাল বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্থকরণ ও শক্তিশালীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় ২১কোটি ৪৬লাখ ৩৯ হাজার ২০০ টাকা ব্যয়ে বগা আরএইচডি হতে বাহেরচর পর্যন্ত ১৩কিলোমিটার সড়ক প্রশস্থকরনে দুইটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে গত ১৪ জানুয়ারি কার্যাদেশ দেওয়া হয়। বগা আরএইচডি থেকে ৬.৬০ কিলোমিটার সড়ক প্রশস্থকরণে কাজ করবেন মো. ইউনুস এন্ড ব্রাদার্স (প্রা:) লিমেটেড এবং দ্বিতীয় অংশ ৬.৬০ কিলোমিটার থেকে বাহেরচর পর্যন্ত ১৩.২৮৫ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ করবেন মো. খাইরুল কবির রানা নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। এ সড়কের দুই পাশে ১৮ ফুট পাকাকরণসহ ২৪ পুট প্রশস্থ করা হবে।