হাটহাজারী আবুল খায়ের সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

19

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের হাটহাজারী আবুল খায়ের সিদ্দিকী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার পূর্ব শিকারপুর এলাকার ঐতিহ্যবাহী আবুল খায়ের সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মো: রেজাউল করিম ও শিক্ষিকা রত্না রানী চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক, শিক্ষানুরাগী, দানবীর ও গ্রীণ টিভি’র অ্যাসাইনমেন্ট এডিটর এম. এম. সেকান্দার।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন আবুল খায়ের সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব আবু মুসা খাঁন।

বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ সেলিম খাঁন, মোহাম্মদ ফোরকান উদ্দিন, এসব. এম. আলমগীর, মীর মোহাম্মদ ইকবাল হোসেন প্রমূখ।

এর আগে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করা হয়। পরে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। এতে শিক্ষার্থীদের ১০০ মিটার দৌড়, আমন্ত্রিত অতিথি- শিক্ষকদের পিলো পাসিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় অভিভাবক-অভিভাবিকারাও অংশ নেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এম. এম. সেকান্দার বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। একই সাথে কোনো শিক্ষার্থী যাতে পড়ালেখায় ঝরে না পরে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। তিনি নারী শিক্ষার গুরুত্ব নিয়ে বর্তমান সরকারের ভূয়সী প্রসংশা করে বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।