সেন্টমার্টিনে নিখোঁজ বিসিএস ক্যাডার নারীর সন্ধান মেলেনি

20

হেলাল উদ্দিন, টেকনাফ প্রতিনিধি: প্রবালদ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে নিখোঁজ মাহমুদা আক্তার হ্যাপী (৩১) নামের এক নারী। আজ মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত তার সন্ধান মেলেনি বলে জানা গেছে।

এর আগে রবিবার (৪ ফেব্রুয়ারি) তিনি নিখোঁজ হন। এ ব্যাপারে টেকনাফ মডেল থানায় নিখোঁজ ডায়েরি করা হয়েছে।

সেন্টমার্টিনদ্বীপ ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, দ্বীপে ভ্রমণে এসে পর্যটক নিখোঁজের ঘটনা এটাই প্রথম। তাও একজন বিসিএস ক্যাডার নারী। বিষয়টি নিয়ে দ্বীপের সর্বত্র আলোচনা চলছে। তিনি সফরসঙ্গীদের না জানিয়ে দ্বীপ থেকে চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

তিনি বলেন, ‘নিখোঁজ নারী পর্যটক মাহমুদা আক্তার হ্যাপী ৪১তম বিসিএসের ক্যাডার। তাকে বনবিভাগে পদায়ন করা হয়েছিল। গত ২ ফেব্রুয়ারি ঢাকা থেকে ৭১ জনের একটি টিম সেন্টমার্টিনে বেড়াতে যান। সেখানে মাহমুদা আক্তার হ্যাপীও ছিলেন। তারা হোটেল সিভিউসহ কয়েকটি রিসোর্টে উঠেন। সকালে তিনি বন্ধুর সাথে দেখা করার কথা বলে রিসোর্ট থেকে বের হন তিনি। বিকাল পর্যন্ত তিনি ফিরে না আসায় তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বন্ধুর সাথে আছেন বলে জানান। কিন্তু এক ঘণ্টা পর তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এরপর টেকনাফ থানায় একটি ডায়েরি করা হয়। এর সূত্র ধরে কাজ করছে পুলিশ। মোবাইল লোকেশনে একবার কক্সবাজার শহরের সুগন্ধা পয়েন্টে ট্রেকিং পাওয়া যায়। পুলিশ ও বনবিভাগের লোকজন তার সন্ধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’