সবজি বাকিতে না বেচায় মারধরে সবজি বিক্রেতার মৃত্যু

25

হেলাল উদ্দিন: কক্সবাজার টেকনাফের উনচিপ্রাংয়ে সবজি বেচা-কেনাকে কেন্দ্র করে মোক্তার আহমদ (৫০) নামের এক সবজি বিক্রেতাকে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে বাদশাহ নামের এক ব্যক্তির বিরুদ্ধে। আহত মোক্তার আহমদ কে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

অভিযুক্ত আজিজুর রহমান বাদশাহ টেকনাফের হোয়াইক্যং উনচিপ্রাং এলাকার মাওলানা আব্দুর রশিদ প্রকাশ মৌলভী রুস্তমের ছেলে।

শনিবার দিবাগত রাত ৩টার দিকে উখিয়ার গয়ালমারা হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন নিহতের পরিবার।

নিহত মোক্তার আহমদের পরিবার জানায়,অভিযুক্ত বাদশাহ নিহত মোক্তারের কাছে বাকিতে সবজি নিতে চাইলে মোক্তার অনিহা প্রকাশ করায় তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে বাদশাহ মোক্তারকে মারধর করে রাস্তায় ফেলে রেখে চলে যায়।

এদিকে স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়,নিহত ব্যক্তি আগে থেকেই ব্রেইনে সমস্যা থাকায় তেমন সুস্থ মস্তিষ্কের ছিলেন না। ব্রেইনে সমস্যা থাকায় কিছু দুষ্ট প্রকৃতির লোক তার সাথে প্রতিনিয়ত দুষ্টামি করতো এবং তিনিও লোকদের গালমন্দ করতেন। ঠিক একই কারণে বাদশাহ কে গালমন্দ করেছে নিহত মোক্তার। পরে উত্তেজিত হয়ে বাদশাহও তাকে মারধর করেছে বলে জানা গেছে।

নিহত মোক্তারের ছেলে মুহাম্মদ মোস্তফা বলেন, আমার বাবাকে ব্যাপক মারধর করেছে। মারধরের কারণে রক্ত বমি করেছে। এক পর্যায়ে মরে যাব মরে যাব বলে চিৎকার করে পানি চাইলেও আমার বাবাকে একটু পানি দেয়নি। আমি বাবা হত্যার বিচার চাই।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, ওখানে পুলিশ কাজ করছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।