শাহ আমানত বিমানবন্দরে সোয়া কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

14

রিয়াজ উদ্দিন: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা আজ শুক্রবার শুক্রবার এই বারগুলো উদ্ধার করেন।

জানা যায়, মহাপরিচালকের গোপন সংবাদের ভিত্তিতে, অতিরিক্ত মহাপরিচালকের নির্দেশনায় এবং যুগ্ম পরিচালকের সার্বিক তত্ত্বাবধানে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট সার্কেল, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর, চট্টগ্রাম টীম ও এনএসআই এয়ারপোর্ট শাখার নেতৃত্বে যৌথ অভিযানে ২৬ জানুয়ারি শারজাহ্ হতে আগত শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রামে সকাল ৯টা ১৯ মিনিটের দিকে অবতরণকৃত ফ্লাইট নং- G9526 এর ০২ নং আন্তজার্তিক আগমনি ব্যাগেজ কনভেয়ার বেল্ট এর উপরে পরিত্যক্ত অবস্থায় ০১ (এক) প্যাকেট সিগারেট উদ্ধার করা হয়।

সিগারেটের প্যাকেটটি সন্দেহজনক হওয়ায় বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে এনে খোলা হয় এবং বিশেষ কায়দায় সিলভার কালারের কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় সিগারেটের প্যাকেটের ভিতর ১৪ পিস স্বর্ণবার পাওয়া যায়, যার প্রতিটির ওজন ১১৬ গ্রাম। পরবর্তীতে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) স্বীকৃত স্বর্ণকার কর্তৃক পরীক্ষা করে ২৪ ক্যারেট স্বর্ণবার মর্মে নিশ্চিত হওয়া গেছে।

এয়ারপোর্টসূত্রে জানা গেছে, স্বর্ণবারসমূহের মোট ওজন ১.৬ কেজি বা ১৬০০ গ্রাম এবং আনুমানিক বাজার মূল্য ১,২৮,১৬,০০০/= (এক কোটি আটাশ লক্ষ ষোল হাজার টাকা) মাত্র। উক্ত স্বর্ণবারসমূহের বিষয়ে পরবর্তী আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে।