রিজভীর নেতৃত্বে তালা ভেঙে বিএনপি কার্যালয়ে নেতাকর্মীরা

12

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবশেষে আড়াই মাস পর খুললো। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর নেতৃত্বে কার্যালয়ের সামনে জড়ো হন নেতাকর্মীরা। পরে তালা ভেঙে নেতাকর্মীদের নিয়ে ভেতরে প্রবেশ করেন তিনি।

এ সময় রিজভী বলেন, ২৮ অক্টোবরের নারকীয় তাণ্ডবের মধ্য দিয়ে বিশাল সমাবেশ পণ্ড করেছিল সরকার। আড়াই মাস পর কার্যালয়ে এসেছি। বলেন, আমি এখন কোনো রাজনৈতিক বক্তব্য দিতে চাইছি না। বিকেল ৩টায় আমাদের সিনিয়র কেন্দ্রীয় নেতারা এই কার্যালয় থেকে আপনাদের সাথে কথা বলবেন।

চাবি চাইলেও পুলিশ দেয়নি অভিযোগ করে রিজভী বলেন, চাবি চাওয়ার পরেও পুলিশ চাবি দেয়নি। তাই তালা ভেঙে ঢুকতে হয়েছে। ধুলোবালি জমেছে খুব বেশি। কার্যালয়ের ভেতরও এলোমেলো।

রিজভী বলেন, শেখ হাসিনা গণতন্ত্রের কথা বলে! তাদের নিজেরদের মধ্যেই নির্বাচন হয়েছে, নিজেদের মধ্যেই জয়-পরাজয়, আর এবার হবে তাদের নিজেদের মধ্যে ক্ষয়।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ কেন্দ্র করে রাজধানীতে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন পুলিশ সদস্য ও একজন দলীয় কর্মী নিহত হন। নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে সেদিন রাতেই বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। গ্রেফতার করা হয় বেশ কয়েকজন নেতাকর্মীদের। এরপর থেকেই বিএনপির কার্যালয় ছিল তালাবদ্ধ। অবশেষে আড়াই মাস পর সেই তালা ভেঙে ভেতরে প্রবেশ করলেন নেতাকর্মীরা।