রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত বৃদ্ধের মৃত্যু, চিকিৎসাধীন ১৯২

17

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রোববার (২২ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত বৃদ্ধের নাম রায়হানুল হক (৭২)। তিনি রাজশাহীর পুঠিয়া উপজেলার মৃত আইনুল হকের ছেলে। তিনি অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ছিলেন।

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার এফএমএ শামীম আহমেদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

শামীম আহমেদ জানান, গত ১৭ অক্টোবর রাতে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২৫নং ওয়ার্ডে ভর্তি করা হয়। জ্বর, মাথা ব্যথাসহ তার শারীরিক অবস্থা খারাপের দিকে অগ্রসর হওয়ায় ১৯ অক্টোবর দুপুরে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে রোববার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। সম্প্রতি তার কোনো ভ্রমণ ইতিহাসও নেই।

রামেক হাসপাতাল পরিচালক আরও বলেন, বর্তমানে হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ১৯২ জন রোগী চিকিৎসাধীন আছেন। যার মধ্যে স্থানীয় রোগী আছেন ১৮৭ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৬৫ জন। একই সময়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৬ জন রোগী। এখন পর্যন্ত হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন দুই হাজার ২৫২ জন। তার মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিন হাজার ১০৬ জন ও মারা গেছেন ১৯ জন।

উল্লেখ্য, চলতি বছরে গত ৮ জুলাই হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম ডেঙ্গু রোগীর মৃত্যু হয়।