বঙ্গবন্ধুর জন্মদিনে সেনাবাহিনীর মানবিক সহায়তা

23

আনোয়ার হোসেন: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষ্যে গুইমারা সেনা রিজিয়ন মানবিক সহায়তা প্রদান করেছে।

১৭ মার্চ রবিবার সকালে গুইমারা সরকারি কলেজ মাঠে দুইশত গরীব মানুষকে মানবিক সহায়তা ও তিনশত গরিব মানুষকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। সহায়তার মধ্যে ইফতার সামগ্রী, বিদ্যুৎ বিহীন দশ পরিবারকে সোলার প্যানেল, বেকারত্ব দুরীকরণে বিশ পরিবারকে সেলাই মেশিন, দশ পবিবারকে দশ বান ঢেউটিন, পঞ্চাশজন অসহায় পরিবারকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা, সাম্প্রদায়ীক সম্প্রীতি বজায় রাখার লক্ষে দশটি মসজিদ ও মন্দিরে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৪ অর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আর্থ সামাজিক উন্নয়ন ও যেকোন দুযোর্গ পরিস্থিতিতে সেনাবাহিনী সাধারন জনগনের পাশে আছে, থাকবে। পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি শৃংখলা রক্ষায় সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন জনকল্যানমুলক কাজ করছে। পুর্বের ন্যায় বাংলাদেশ সেনাবাহিনী সকলের পাশে থেকে উন্নয়নের ধারা চলমান রাখবে। পার্বত্য চট্রগ্রামে শান্তি প্রতিষ্টায় নিরলস কাজ করছে সেনাবাহিনী।

তিনি আরো বলেন, গুইমারা অঞ্চলে পাহাড়ী বাঙ্গালীদের অত্যন্ত সৌহার্দ্যপুর্ন সহাবস্থান ও সুসম্পর্ক বিদ্যমান আছে। এই সুসম্পর্ক বজায় রাখার জন্য তিনি সকলকে আহবান জানান।