পঞ্চগড়ে বিএনপির গণ-অনশন

13

শাহজাহান আলী সোহেল, পঞ্চগড় প্রতিনিধি: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে গণ- অনশন করেছে পঞ্চগড় জেলা বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৪ অক্টোবর) পঞ্চগড় জেলা বিএনপি কার্যালয়ের সামনে সকাল ১০টা থেকে এই কর্মসূচি শুরু করেন তারা। চলছে বিকেল ৪ টা পর্যন্ত।

এদিকে বিএনপির গণ-অনশনকে ঘিরে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় বিএনপির কার্যালয়ের সামনে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশ। জেলা বিএনপির আহ্বায়ক মোঃ জাহিরুল ইসলাম কাচ্চুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, সাবেক পৌর বিএনপির সভাপতি ও জেলা বিএনপির যুগ্ন আহবায়ক এ্যাড.আদম সুফি, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক এ্যাড.মির্জা নাজমুল ইসলাম কাজল, পঞ্চগড় সদর উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আনোয়ার হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোঃ মাহামুদার রহমান মাহবুব, সদস্য সচিব মোঃ আনোয়ার হোসেন তাপস, জেলা যুবদলের সভাপতি মোঃ ফেরদৌস ওয়াহিদ রাসেল, জেলা ছাত্র দলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ পাঁচ উপজেলার সকল ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকরা।

গণ-অনশন কর্মসূচিতে বক্তরা বলেন, মিথ্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাভোগ করছে।

আজ তাকে চিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার সুযোগ করে দেওয়ার দাবি জানান তারা।
এছাড়া মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবিও করেন নেতারা।