নো মোর তত্ত্বাবধায়ক: সাবেক চীফ হুইপ

11

বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক: যেহেতু দেশের সর্বোচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিকে অবৈধ ঘোষণা করেছেন, সেহেতু নো মোর তত্ত্বাবধায়ক। দেশে আর তত্ত্বাবধায়ক সরকার হবে না বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলের সাবেক চীফ হুইপ ও সংসদ সদস্য আ স ম ফিরোজ।

সোমবার সকালে পটুয়াখালীর বাউফলে ফারুক তালুকদার মহিলা কলেজে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি।

এসময় তিনি বলেন, পৃথিবীর কোন দেশে অনির্বাচিত সরকারের অধীনে নির্বাচন হয়। এমনকি বিএনপি যেসব দেশকে দেবতা বলে দাবি করে তাদের দেশেও তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নেই। তাহলে আমার দেশে কেন অগণতান্ত্রিক সরকারের অধীনে নির্বাচন হবে। তার আর কোন সুযোগ নেই। নির্বাচন হবে সংবিধান মেনে। তবে সেই নির্বাচন হবে সুষ্ঠু, নিরপক্ষে ও অংশগ্রহণমুলক।

সাবেক চীফ হুইপ আরও বলেন, বিএনপি তো গণতন্ত্রে বিশ্বাসী না। তাদের জন্মই অগণতান্ত্রিক ভাবে। রাইফেলের নলে তাদের জন্ম। তাই তো তারা গণতান্ত্রিক উপায়ে নির্বাচন চায় না। জনগণের ভোটকে বিশ্বাস করে না। কারণ জগগণ তো তাদের সাথে নেই। জনগণ উন্নয়নে বিশ্বাসী। জনগণ দেশের উন্নয়ন চায়, দেশে শান্তি চায়। বিএনপি যখনই ক্ষমতায় আসে তখনই জঙ্গিবাদ, সন্ত্রাস, হত্যা, গুম, খুন বেড়ে যায়। জনগণ আর বিএনপিকে চায় না।

মতবিনিময় সভায় গর্ভনিং বডির সভাপতি আনিচুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ আবু জাফর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম মিয়া, ঢাকা বিশ্বাবিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য মো. আলাউদ্দিন মিয়া প্রমূখ।