নির্বাচন উপলক্ষে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে যান চলাচল বন্ধ

17

হেলাল উদ্দিন, টেকনাফ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৬, ৭ ও ৮ জানুয়ারি টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ ও সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। এ ছাড়া এ দ্বীপের হোটেল-মোটেল ও রিসোর্টে বহিরাগত কোনো লোকজন অবস্থান করতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ শাহিন ইমরান শনিবার সন্ধ্যায় গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

কক্সবাজার জেলা পর্যটন সেলের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, নির্বাচনের আগের দিন, ভোট গ্রহণের দিন ও ভোটের পরদিন সেন্ট মার্টিনগামী পর্যটকবাহী জাহাজ ও সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় দ্বীপটিতে কোনো বহিরাগত লোকজন থাকতে পারবেন না। নির্বাচনকালীন বহিরাগত ব্যক্তিদের চলাচল যেহেতু বন্ধ থাকবে, সে জন্য ৬ জানুয়ারি রাত ১২টা থেকে ৮ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত দ্বীপটির সব হোটেল-মোটেল ও গেস্টহাউস বন্ধ থাকবে। ৫ জানুয়ারি (শুক্রবার) একটি জাহাজে করে সেন্ট মার্টিন দ্বীপে অবস্থান করা সব পর্যটককে টেকনাফে ফিরিয়ে আনা হবে ।

বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, বর্তমানে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে আটটি পর্যটকবাহী জাহাজ চলাচল করছে। সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তিন দিনের জন্য সব প্রকার নৌযান চলাচল বন্ধ রাখা সিদ্ধান্ত প্রতিটি জাহাজ কর্তৃপক্ষকে জানানো হচ্ছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের অধীন। এ আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০৪টি ভোটকেন্দ্রে ৩ লাখ ২৬ হাজার ৯৭১ জন ভোটার রয়েছেন। সেন্ট মার্টিন ইউনিয়নে একটি ভোটকেন্দ্র রয়েছে। দ্বীপের ভোটার ৩ হাজার ৬৭৪ জন।