দীর্ঘক্ষণ সেক্স করা বাহাদুরি নাকি ক্ষতি

দীর্ঘসময় সেক্স করার মধ্যে একটা বাহাদুরি আছে, এটা অনেকেই ভাবেন। নইলে বউ কিংবা যৌনসঙ্গীর কাছে লজ্জা পেতে হবে। এজন্য আমাদের দেশে কবিরাজ, ঝাঁড়ফুক থেকে শুরু করে অনলাইনে পর্যন্ত সেক্স টাইম বাড়ানোর ওষুধ ক্রয় করে অসচেতন মানুষ। এমনকি অনেক কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও এই কাজ করে থাকে।

শুরুতেই বলে রাখি এসব ওষুধ সম্পুর্ণ ভুয়া। আপনার যৌনক্ষমতারও জন্য ক্ষতিকর। স্বীকৃত ওষুধ ‘ভায়াগ্রা’ সেবনের বিরুদ্ধেও ডাক্তাররা সবসময় বলে থাকেন। অধিক সময় ধরে সেক্স করার মানে হলো আপনি অসুস্থ। এতে অনেক ক্ষতিও রয়েছে। কারন যা ন্যাচারাল সেটাই সুন্দর। অনেকে এটা বলে থাকেন যে দীর্ঘসময় ধরে মৈথুন না করলে মেয়েদেরই পরিতৃপ্তি হয়না । এটা সম্পূর্ণ সঠিক না।

কারন আমেরিকান এবং কানাডিয়ান যৌনবিশেষজ্ঞরা সেক্সের সময় নিয়ে একটি জরীপ চালান। বেশীরভাগ স্বেচ্ছাসেবীই তাতে মত দেন যে প্রায় ৮ মিনিটের মধ্যেই তাদের যৌনপরিতৃপ্তি ঘটে। এবং এদের একটি অংশ বলেছে সঙ্গম পূর্ব কোনরকম ওয়ার্মআপ ছাড়াই শুধু ৭ মিনিটেই তারা যৌনসুখ ভোগ করেছেন।

এই জরিপটি পরিচালনা করা হয়েছিল সেইসব নারী-পুরুষদের উপর যারা কোন না কোন যৌনসমস্যা নিয়ে ডাক্তারের কাছে গিয়েছিলেন এবং রোগমুক্ত হয়েছেন। সেক্সথেরাপিস্ট ব্যাই ডব্লিউ ম্যাকার্থি বলেছেন, বেশীরভাগ পুরুষই মনে করে ১২ মিনিটের বেশী সেক্স করা উচিৎ। এটা ভুল ধারনা। ম্যাকার্থি বলেন সঙ্গমের পূর্বে দুজনে মিলে কিছুটা সময় কাটালেন। কোন এডাল্ট মুভি দেখতে পারেন অথবা একে অপরকে অনেক্ষণধরে চুম্বন করতে পারেন। এতে উভয়েই মানসিক এবং শারিরীকভাবে উত্তেজিত থাকবেন।

এরপর আর সঙ্গমের সময় নিয়ে ভাবতে হবে না। দুজনেই চরম তৃপ্তি পাবেন। তাহলে সেক্সের আগে কতটুকু সময় ওয়ার্ম-আপ করবেন? যদিও অনেক যৌনবিশেষজ্ঞ বলে থাকেন কমপক্ষে আধঘন্টা, তবুও ম্যাকার্থি বলেছেন নিজেদের কতটুকু সময় লাগে সেটা নিজেরা ঠিক করে নেয়াই উত্তম ।

সঙ্গম শুরু করুন ধীরে ধীরে। দ্রুতগতিতে সঙ্গম করলে আপনার সঙ্গী ব্যাথা পেতে পারেন। সেটা তার জন্য সুখকর নয়। এবং আপনার সময়ও দীর্ঘায়িত হবার সুযোগ কমে যায়। এখানেও দুজনে মিলে সিদ্ধান্ত নেয়াটাই ভাল। কতটা জোরে আপনারা সেক্স করবেন সেটা দুজনে মিলেই ঠিক করুন। কখনও পরিশ্রান্ত অবস্থায় সেক্স করবেন না। সেক্সের আগে দুজনেই রিলাক্স থাকুন। তাহলেই বিছানা ভরে উঠবে আনন্দে। এবং অবশ্যই কোন কবিরাজ-তাবিজ-কবচের বুজরুকিতে ভুলে নিজের জীবন এবং অর্থ নষ্ট করতে যাবেন না।