তফসিল বাতিলের দাবিতে রাজধানীতে খেলাফত মজলিসের বিক্ষোভ সমাবেশ

10

অহিদুর রহমান: ঘোষিত তফসিল বাতিল করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও কারাগারে আটক আলেম-ওলামাদের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে খেলাফত মজলিস।

শুক্রবার ৮ ই ডিসেম্বর জুমার নামাজের পর খেলাফত মজলিস ঢাকা মহানগরীর আয়োজনে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। বিক্ষোভ টি বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন এলাকায় সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, মাওলানা মামুনুল হকসহ আলেমদের দ্রুত মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে খেলাফত মজলিসের এই বিক্ষোভ। সরকারকে এসব দাবি মানতে বাধ্য করে পতন ঘটানো হবে।

তারা বলেন, দেশে এই মুহূর্তে নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। এ সরকার বিগত দিনে যতগুলো নির্বাচন করেছে সবগুলোতে ভোট কারচুপি করে দলীয় প্রার্থীদের জিতিয়েছে।

বিক্ষোভ সমাবেশে খেলাফত মজলিসের নায়েবে আমির আহমদ আলী কাসেমী বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ গায়ের জোরে তফসিল ঘোষণা করে আবারো ক্ষমতায় যেতে চাচ্ছে। তাদের এই পরিকল্পিত অবৈধ তফসিল খেলাফত মজলিসহ অধিকাংশ রাজনৈতিক দল প্রত্যাখ্যান করেছে। তিনি বলেন বিগত দুটি নির্বাচন ক্ষমতাসীন দলের অধীনে হওয়ায় নির্বাচন সুষ্ঠু হয়নি।

জনগণ গত দুই বারের মত তামাশার নির্বাচন দেখতে চায় না। ক্ষমতাসীন দল নিজেরাই নিজেদের প্রতিদ্বন্দ্বী তৈরি করে নির্বাচনকে অংশগ্রহণমূলক শেখানোর চেষ্টা করছে। শান্তিপূর্ণ অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার জোর দাবি জানান।