ডামি সরকারের হাতে দেশের ইসলামী শিক্ষা ও সংস্কৃতি নিরাপদ নয়: মুফতী সৈয়দ ফয়জুল করীম

29

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশের শিক্ষা ও সংস্কৃতিকে ধ্বংসের ভয়াবহ ষড়যন্ত্র চলছে। নতুন শিক্ষা কারিকুলাম থেকে কৌশলে ইসলাম ও ইসলামী সংস্কৃতি বিদায় করে দেয়া হয়েছে। ষষ্ঠ শ্রেণিতে যৌন শিক্ষার নামে কোমলমতি শিশুদের ধ্বংসের পাঁয়তারা হচ্ছে। ষষ্ঠ শ্রেণি থেকেই ডিভাইস ব্যবহারের জন্য উদ্ধুদ্ধ করে ছাত্র-ছাত্রীদের ডিভাইসমুখি করে দিয়ে মেধা শূণ্যের ষড়যন্ত্র পাকাপোক্তভাবে করা হয়েছে।

তিনি বলেন, নতুন শিক্ষা কারিকুলামের মাধ্যমে মেধাহীন ও ইসলাম শূণ্য জাতি সৃষ্টি হবে। এছাড়া পড়া বিমুখ হয়ে নাস্তিক্যতাবাদের দিকে ধাবিত হওয়া নিয়েও আতঙ্কিত অভিভাবকগণ। দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে নতুন শিক্ষা কারিকুলাম সম্পূর্ণ অনুপযুক্ত। ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে এটি বাতিলের কোনো বিকল্প নেই। কারণ উন্মুক্ত মতামত গ্রহণ করলে দেশের অধিকাংশ জনগোষ্ঠী এই শিক্ষানীতি ও সিলেবাস প্রত্যাখান করবে।

আজ রোববার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্বের জামিয়া নগর শাখা আয়োজিত নবীন আলেম সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। প্রধান বক্তা ছিলেন ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি ছাত্রনেতা নুরুল বশর আজিজী। বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর পূর্ব সভাপতি ছাত্রনেতা ইউসুফ পিয়াস, আলহাজ্ব এম.এইচ মোস্তফা, রফিকুল ইসলাম, শাওন সাব্বির, নোমান, তানভীর হোসাইন, ইউসুফ আহমদ।

মুফতী ফয়জুল করীম বলেন, রিজার্ভ শূণ্যের কোঠায় চলে এসেছে। অর্থনৈতিকভাবে দেশ দেউলিয়ার পথে। ৭ জানুয়ারি প্রহসনমূলক নির্বাচন দেশকে অভ্যন্তরীণ ও বৈশ্বিক রাজনীতিতে দীর্ঘস্থায়ী সংকটে ফেলে দিয়েছে। ডামি নির্বাচনের মাধ্যমে ‘ডামি সরকার’ গঠন করে সরকার দেশকে একদলীয় বাকশালের পথে নিয়ে যাচ্ছে। এখন সরকারের উচিত হবে দেশকে যা পঙ্গু করছে, সামনে আরো ভয়াবহ সংকটে ঠেলে না দিয়ে পদত্যাগ করে সমাধানের পথে আসবে। তিনি প্রহসনের নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নতুন তফসিল ঘোষণার দাবি জানান।

নগর ওলামা সম্মেলন মঙ্গলবার জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আগামী ১৬ জানুয়ারি ২০২৪, মঙ্গলবার সকাল ১০টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে নগর ওলামা সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। সভাপতিত্ব করবেন নগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুছ ঢালী। দেশবরেণ্য ওলামায়ে কেরাম বক্তব্য রাখবেন।