টেকনাফের শাহপরীর দ্বীপে বিজিবির অভিযানে ৪০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

20

হেলাল উদ্দিন, টেকনাফ প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ জালিয়া এলাকায় অভিযান চালিয়ে ৪০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার ২৬ ডিসেম্বর সকাল ৭ টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি’র একটি টহলদল বিআরএম-৪ থেকে আনুমানিক ২০০ গজ পূর্ব দিকে জালিয়াপাড়া নামক এলাকায় নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল। কিছুক্ষণ পর টহলদল ৩ জন ব্যক্তিকে একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে জালিয়াপাড়া এলাকার দিকে আসতে দেখে। টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিরা নৌকা থেকে লাফিয়ে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে উক্ত ব্যক্তিদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশী করে প্লাস্টিকে মোড়ানো ২টি বস্তার ভিতর থেকে ৪০ হাজার পিস ইয়াবা বড়ি মালিকবিহীন অবস্থায় জব্দ করতে সক্ষম হয়।

এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে নৌকাটি জব্দ করা হয়। টহলদল উক্ত এলাকায় দীর্ঘক্ষণ অভিযান পরিচালনা করে কোন চোরাকারবারী কিংবা সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীদেরকে সনাক্তের জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।