জমি নিয়ে দ্বন্দ্বে ভাইকে গলা কেটে হত্যা করল ভাই

22

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে কবির হাওলাদার (৬০) নামে এক কৃষককে ধারালো চাকু দিয়ে কুপিয়ে ও গলা কেটে হত্যা করেছে আপন ছোট ভাই।

নিহত কবির হাওলাদার পৌর এলাকার দক্ষিণ জনারদন্ধি গ্রামের আলতাজউদ্দিন হাওলাদারের মেঝ ছেলে। পরে খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, কৃষক কবির হাওলাদারের সঙ্গে তার আপন ছোট ভাই মাদারীপুর কোর্টের মুহুরি এইচ এম সবুরের বেশ কিছুদিন ধরে বাড়ির জমি নিয়ে দ্বন্দ্ব চলছে। শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় ওই জমিজমা নিয়ে পুনরায় উভয়পক্ষের মাঝে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে এইচ এম সবুর ক্ষিপ্ত হয়ে তার দলের কয়েকজন লোকজন সাথে নিয়ে কবির হাওলাদারকে চাক্কু দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ক্ষতবিক্ষত করে এবং গলা কেটে মাটিতে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় কবির হাওলাদারকে কালকিনি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে কালকিনি থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আনিসুর রহমান আনিস বলেন, খুনি সবুর পেশায় কোর্টের একজন মুহুরি। সে তার আপন ভাই কবিরকে প্রকাশ্যে কুপিয়ে ও গলা কেটে হত্যা করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

কালকিনি থানার সদ্য যোগদানকৃত ওসি মো. নাজমুল হাসান রোববার (৩০ জুলাই) সকালে বলেন, এ ঘটনায় শনিবার রাতেই মামলা হয়েছে। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।