চট্টগ্রাম মেডিকেল থেকে চুরি হওয়া শিশু ফেনীতে উদ্ধার

15

রিয়াজ উদ্দীন: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি হওয়া শিশুটিকে ফেনী থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ফেনীর পরশুরাম থেকে পাঁচ দিন বয়সী শিশুটিকে উদ্ধারের পাশপাশি দুই নারীকে গ্রেপ্তার করা হয়েছে বলে পাঁচলাইশ থানার ওসি সন্তোষ কুমার চাকমা জানান। গ্রেপ্তার দু’জন হলেন- নাসিমা আক্তার (২৩) এবং তার মা খারু আক্তার (৪২)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডের এনআইসিইউ থেকে মঙ্গলবার শিশুটিকে চুরি হয় বলে থানায় অভিযোগ করেন তার বাবা মো. নোমান।

তিনি বলেন, সকাল ৮টার দিকে আমার শাশুড়ি যখন ওয়ার্ডে গিয়েছিলেন তখন আমার মেয়ে বেডে ছিল। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ওয়ার্ডে চিকিৎসকদের রাউন্ড থাকায় কাউকে প্রবেশ করতে দেওয়া হয় না। বেলা ২টার পর ওয়ার্ডে গিয়ে বেডে আমার সন্তানকে না দেখে দায়িত্বরত নার্সদের জিজ্ঞাসা করলে তারা কিছু বলতে পারেননি।

ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, বাবার অভিযোগ পাওয়ার পর হাসপাতালের সিসি ক্যামেরার ভিডিও বিশ্লেষণ করেন তারা। পাশাপাশি বিভিন্নভাবে তথ্য সংগ্রহ করে রাতেই ফেনীতে অভিযান চালান। ভোররাতে নাসিমার বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রামে নিয়ে আসা হয়।