‘গোলকিপার স্ট্রাইকার রেফারি সবই শেখ হাসিনা’

10

আগামী ৭ জানুয়ারির নির্বাচনে গোলকিপার স্ট্রাইকার রেফারি সবই হাসিনা। আওয়ামী লীগের প্রার্থীর বিপক্ষে নিজেরাই স্বতন্ত্র প্রার্থী দাঁড় করিয়ে নিজেদের আজ্ঞাবহ নির্বাচন কমিশন বানিয়ে আবারো নির্বাচনী খেলায় জোর করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে সরকার। এমনটাই বলছিলেন গণআধিকার পরিষদের একাংশের নেতা তারেক রহমান।

শুক্রবার প্রেস ক্লাবে ভোট বাঁচাও, দেশ বাঁচাও এই স্লোগান ধারণ করে শেখ হাসিনার প্রভাবমুক্ত নির্বাচন এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবিতে তার একক অবস্থান কালে গণআধিকার পরিষদের একাংশের নেতা তারেক রহমান এসব কথা বলেন।

তিনি বলেন অধিকাংশ রাজনৈতিক দলের দাবি নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের। যেহেতু সরকার এমন দাবি মেনে নিচ্ছে না সেহেতু জনগণকেই ই তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। এটা হবে জনগণের সরকার।

তিনি ব্যাখ্যা দিয়ে বলেন, ১৯৯৬ সালে যে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাস হয়েছিল এটা শেখ হাসিনা নিজে জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য বাতিল করেছে। যেহেতু তত্ত্বাবধায়ক সরকার গণ শুনানির মাধ্যমে কিংবা প্রত্যেক রাজনৈতিক দলের সম্মতিতে বাতিল হয়নি সেহেতু তত্ত্বাবধায়ক সরকারের নীতিমালা এখনো বহাল আছে।

তাই জনগণ তত্ত্বাবধায়ক সরকার গঠন করে শেখ হাসিনার নিজেই রেফারি, নিজেই স্ট্রাইকার, নিজেই নিজেই গোলকিপার এই খেলা থামিয়ে দিতে হবে। তিনি আরো বলেন অবৈধ আওয়ামী সরকার কাউকে ভয় পায় না। এমন কিছু বিকল্প আনতে হবে যেন তাদের টনক নড়ে।

তিনি বলেন, বহি রাষ্ট্রের কোন চাপ সরকারকে ক্ষমতা থেকে বের করতে পারবেনা বরং জনগণই পারবে এই অবৈধ সরকারকে পতন করতে।

তারেক বলেন, অসহযোগ আন্দোলনের কথা বলা হচ্ছে, বিদ্যুৎ বিল গ্যাস বিল জনগণকে পরিশোধ করতে মানা করা হচ্ছে, যাদের কার্ড দিয়ে এ সমস্ত ক্রয় করতে হয় তাদের অবস্থা কি হবে বরং তা না করে অবৈধ আওয়ামী সরকার এবং তাদের দোসরদের বাড়ির গ্যাস বিল পানি এ সমস্ত কিছু বন্ধ করে দিতে হবে।