কিশোরগঞ্জে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু, চালকসহ ৩ জন বরখাস্ত

15

কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশনে ভয়াবহ দুর্ঘটনার সাত ঘণ্টা পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম, সিলেট ও কিশোরগঞ্জ ও ময়মনসিংহ ভায়া ভৈরব রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে। এ দুর্ঘটনায় মালবাহী ট্রেনের চালকসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে ডাউন লাইন এবং ভোর ৫টার দিকে আপ-লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ট্রেন দুর্ঘটনার পর ভৈরবের উভয় পাশে বিভিন্ন স্টেশনে আটকা পড়ে বেশ কয়েকটি ট্রেন। ভোগান্তিতে পড়ে হাজার হাজার যাত্রী।

বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের দায়িত্বপ্রাপ্ত মহাব্যবস্থাপক মোহাম্মদ নাজমুল ইসলাম জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে ত্রাণ ট্রেন এসে উদ্ধার অভিযান শুরু করলে রেলপথ স্বাভাবিক হয়। রাত পৌনে ১১টায় কালনী এক্সপ্রেস ভৈরব স্টেশন ছেড়ে সিলেটের পথে রওনা হয়।

তিনি বলেন, এদিকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে যাত্রীবাহী ট্রেনের উল্টে যাওয়া বগি সরাতে কাজ করছে।

উদ্ধারকারী ট্রেন আসার পর কন্টেইনারবাহী ট্রেনটি চট্টগ্রামের দিকে ছেড়ে যায়। তার আগে ট্রেন দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম, সিলেট ও কিশোরগঞ্জ ও ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

বাংলাদেশ রেলওয়ের ডিজি কামরুল হাসান জানান, মালবাহী ট্রেনের তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (২৩ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় ভৈরব জংশন এলাকায় যাত্রীবাহী এগারসিন্ধুর ‘গোধূলী এক্সপ্রেস’কে একটি মালবাহী (কন্টেইনারবাহী) ট্রেন ধাক্কা দিলে ভয়াবহ সংঘর্ষ হয়। এতে কমপক্ষে ১৭ জন নিহত এবং বহু মানুষ আহত হয়েছেন।