এই নৌকা নূহ নবীর নৌকা, এই মার্কায় ভোট দিন: শেখ হাসিনা

14

আওয়ামী লীগের প্রতীক নৌকাকে নূহ নবীর নৌকা বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এই নৌকা নূহ নবীর নৌকা, এই নৌকায় মানব জাতিকে রক্ষা করেছিলেন আল্লাহ রাব্বুল আলামীন, এই নৌকায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে।

বুধবার ২০ ডিসেম্বর বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত সমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, এই নৌকায় যখন ভোট পেয়ে আমরা সরকারে এসেছি তখন বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে। আজ তাই আপনাদের কাছে আমার আহ্বান- আগামী নির্বাচন আমরা যাদের নৌকা মার্কায় প্রার্থী দিয়েছি তাদেরকে নৌকা মার্কায় ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দিবেন। আপনাদের কাছে সেটাই আমার আহ্বান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষই আমার পরিবার। সব বাধা অতিক্রম করে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছি। জাতির পিতার হত্যার পর অবেধভাবে যারা ক্ষমতা দখল করেছিল, তারা কখনো দেশের মানুষের কথা ভাবেনি। তারা শুধু ভোট চুরি, ক্ষমতা ভোগ নিয়েই ব্যস্ত থেকেছে। আমরা যখন উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি বিএনপি তখন অগ্নিসন্ত্রাস চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, গ্যাস বিক্রির প্রস্তাবে রাজি না হওয়ায় ২০০১ সালে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে দেওয়া হয়নি। যে কূপ খনন করে বিএনপি গ্যাস পায়নি, একই কূপ খুরে আমরা গ্যাসের পাশাপাশি তেলও পেয়েছি। জনগণ বারবার নৌকায় ভোট দিয়েছে বলেই দেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আমাদের দেশে যেন কখনও খাদ্যের অভাব দেখা না দেয়, সেজন্য কোন জমি যেন অনাবাদী না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। দেশে মাথাপিছু আয় বেড়েছে বলেই মানুষের জীবনযাত্রার মান বেড়েছে।

এর আগে বেলা ১টার দিকে সিলেট হযরত শাহজালাল, শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এসময় তার সাথে ছোট বোন শেখ রেহানা ছাড়াও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং মন্ত্রিসভার সদস্যরা উপস্থিত ছিলেন। মাজার জিয়ারত করে জাতির মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।