উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী সভা

13

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়।

একই সাথে বদলিজনিত বিদায়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম চৌধুরী এবং অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আলমগীর হোসেনসহ অবসরে যাওয়া সহকারী শিক্ষক জামিল আহমদ আনসারী ও সহকারী শিক্ষিকা শ্রীমতি গৌরী প্রভা দাশকে বিদায় সম্মাননা স্মারক এবং নতুন শিক্ষা কর্মকর্তা আজিজুল ইসলাম কিরণকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। পাশাপাশি ২০২৪ সালের এস এস সি শিক্ষার্থীদের বিদায় নবগতদেরও বরণ করা হয়।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি জসিম উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডা: ওয়াকিল আহমদ।

বিশেষ অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধা শামসুল আলম তালুকদার, সাংবাদিক জিগারুল ইসলাম জিগার, বাবু সুমন শর্মা, মীর গোলাম মোস্তফা বাবুল, মো. জামাল উদ্দিন, খোরশেদ আলম, আলমগীর হোসেন বাবু, ফজলুল কাদের ও ফুলমালা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে ডা: ওয়াকিল আহমদ বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের উপর জোর দিতে হবে। শিক্ষার একটি বড় অংশ ক্রীড়া ও সাংস্কৃতি। খেলাধুলা আনতে পারে সুস্থ দেহ-সুস্থ মন। বিজয়ী হওয়াটা বড় কথা নয়, অংশগ্রহণ করাটাই বড় ব্যাপার। খেলাধুলার পাশাপাশি নিজের মেধাকে বিকশিত করতে স্ব-শিক্ষায় শিক্ষিত হতে হবে। এক্ষেত্রে শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করলেই স্ব-শিক্ষার জ্ঞানার্জন সম্ভব হবে।

অভিভাবকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার সন্তানের জন্য বেশী বড় সম্পদ রেখে যাবেন না। যদি সম্ভব হয়, আপনার সন্তানকে সম্পদে পরিণত করুন। আপনার সন্তানকে নৈতিকতা, সাহস, সত্য ও শিক্ষাকে নিয়ে বড় করুন।

এ সময় লালানগর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মীর মো. হানিফ, দ: রাজানগর ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার, গিয়াসউদ্দিন শওকত, আলমগীর কবিরসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান ও আমন্ত্রিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।