সাংবাদিক রাশেদুলের হামলাকারী ইউএনও-ওসির শাস্তির দাবিতে মানববন্ধন

রিয়াজ উদ্দিন

সাংবাদিক রাশেদুল ইসলামকে হেনস্তাকারী বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম মিয়া, পিআইও জিয়াউর রহমান ও ওসি মিজান’র শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৯ সেপ্টেম্বর বেলা তিনটায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন-সিআরএ’র উদ্যোগে সংগঠনের সভাপতি সোহাগ আরিফনের সভাপতিত্বে দপ্তর সম্পাদক আশরাফ উদ্দীনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আজ হুমকির মুখে। দেশে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গিয়ে নানান সময়ে পরিকল্পিত হামলার শিকার হচ্ছেন।

এতে সমাজের নানান অসঙ্গতি তুলে ধরা দিন দিন কঠিন হয়ে পড়ছে। অপরাধ বিচিত্রা’র মফস্বল সম্পাদক সাংবাদিক রাশেদুল ইসলাম কে হেনস্তাকারী বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম মিয়া, পিআইও জিয়াউর রহমান ও ওসি মিজানসহ ঘটনার সাথে জড়িত সকল অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা গেলে দুর্বৃত্তরা নতুন করে অপরাধ করতে ভয় পাবে। পুলিশ বিভাগকে সঠিক তদন্ত করে অপরাধীকে আইনের আওতায় আনতে হবে।

এ সময় ভুক্তভোগী সাংবাদিক রাশেদুল ইসলাম বলেন, আমি বরগুনার একটি সরকারি দপ্তরে দুর্নীতির তথ্য পেয়ে বাস্তবতা যাচাই করার জন্য সরকারি আমলা কর্তৃক তথ্য চাওয়ায় আমাকে অন্যায় ভাবে অপদস্থ করে মিথ্যা অপবাদ দিয়েছে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম মিয়া, পিআইও জিয়াউর রহমান ও ওসি মিজান। আমি সবার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সদস্য, বৈষম্য বিরোধী সাংবাদিক ঐক্যের সমন্বয়ক কমিটির সদস্য, সিনিয়র সাংবাদিক ইসমাইল ইমন,সিআরএ’র যুগ্ন সম্পাদক আব্দুল কাদের রাজু, অর্থ সম্পাদক মোঃ রাশেদ, প্রচার সম্পাদক সাইফুদ্দিন রমিজ, আপ্যায়ন সম্পাদক আবুল হাসনাত মিনহাজ, সহ অর্থ সম্পাদক এবাদুল, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন চট্টগ্রাম জেলার উপদেষ্টা হাসান মামুন, চট্টগ্রাম জেলার সভাপতি শহিদুল ইসলাম, সাংবাদিক বেলাল হোসেন, হেলাল উদ্দীন, মুরাদ, মাজহারুল ইসলাম রানা, আরিফ হোসেন, জহির উদ্দিন, , মাসুদ, শাহিন আলম সহ প্রমূখ।