ডা. শাহাদাত চসিক মেয়র হওয়ায় আলমগীর নূরের অভিনন্দন

রিয়াজ উদ্দিন, চট্টগ্রাম
দীর্ঘ সাড়ে তিন বৎসর পর আইনী লড়াইয়ের মাধ্যমে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক, জনতার মেয়র খ্যাত ডাঃ শাহাদাত হোসেন চট্টগ্রাম সিটিকর্পোরেশন (চসিক) এর মেয়র ঘোষিত হওয়ায় তারেক রহমান রাজনৈতিক দর্শন চর্চা ও গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান এবং চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক আলমগীর এক বিবৃতি দিয়েছেন।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির কাণ্ডারী দুঃসময়ের সাহসী যোদ্ধা গণ মানুষের নেতা, ডাঃ শাহাদাত হোসেন মেয়র ঘোষিত হওয়ায় পুরো চট্টগ্রামবাসী উল্লাসিত। দীর্ঘ ১৭ বছর স্বৈরাচারের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই সংগ্রামের পরে দেমে আইনী শাসন প্রতিষ্ঠা হওয়ায় দলমত নির্বিশেষে সব শ্রেণী পেশার মানুষ উজ্জীবিত। বীর চট্টলার অকুতোভয় বীর সেনানী ১/১১’র পটভুমিতে বিএনপির পরাক্রমশালী অভিভাবক ডা. শাহাদাত হোসেন নগর পিতা ঘোষিত হওয়ার সাথে সাথে বৃহত্তর চট্টগ্রামবাসী আনন্দিত। বিজ্ঞ নির্বাচনী ট্রাইব্যুনাল আদালত কর্তৃক ঐতিহাসিক এই রায়ের মাধ্যমে দীর্ঘ ১৭ বৎসর পর জনমানুষের ভোটাধিকারের প্রতি শ্রদ্ধার বহিঃপ্রকাশ ঘটলো।

উল্লেখ্য, তৎকালীন স্বৈরাচারের দোসর কর্তৃক জবরদখলকৃত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ফলফল বাতিল চেয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের দায়ের করা মামলায়য় তাকে মেয়র ঘোষণা করে নির্বাচনী ট্রাইব্যুনাল এই যুগান্তকারী রায় প্রদান করেন।