বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১দফা দাবিতে মানববন্ধন

গোলাম মাহামুদ শাওন চৌধুরী, বোরহানউদ্দিন:

” সহকারি শিক্ষকদের ১০ম গ্রেড ন্যায্য পাওনা” কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা ১ দফা দাবী বাস্তবায়নে মানববন্ধন কর্মসূচী ও অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন গতকাল ০২ রা অক্টোবর রোজ বুধবার বিকাল ৪.২০ মিনিটে। ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল সহকারি শিক্ষকবৃন্দ।

জানা যায়, প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরা ১৩ তম গ্রেডে চাকুরীরত আছেন। তারা সরকারের কাছে ১০ তম গ্রেড দাবি করেন। তার পর সরকার ১২ তম গ্রেড বাস্তবায়নের আশ্বাস দেন। কিন্তু সরকারের ১২ তম গ্রেডের প্রস্তাবনা প্রত্যাখান করে ১০ ম গ্রেড বাস্তবায়নের জন্য এই মানববন্ধন কর্মসূচী পালন করেন।

১০ম গ্রেড বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সাকুচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবু জাফর মোঃ আবদুল লতিফ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহকারি শিক্ষক লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও যুগ্ন আহবায়ক সালমা বেগম, সহকারি শিক্ষক গঙ্গাচরন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপদেষ্টা মোঃ বিল্লাল হোসেন, সহকারি শিক্ষক আলহাজ্ব আঃ রব সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপদেষ্টা মোঃ জাকির হোসেন হাওলাদার,সহকারি শিক্ষক মধ্যমধলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সদস্য সচিব মোঃ গিয়াসউদ্দিন চৌধুরী,সহকারি শিক্ষক বাটামারা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপদেষ্টা মোঃ আলাউদ্দিন ভূইয়া, সহকারি শিক্ষক মানিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও যুগ্ন আহবায়ক মোঃ কবির হোসেন প্রমূখ। এ সময় সহকারি শিক্ষকরা তাদের ন্যায্য দাবি মেনে নিতে সরকারের প্রতি আহবান জানান। সহকারি শিক্ষকদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন, উত্তর হাসাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, দক্ষিন কুতুবা -১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্যা আল মামুন, দক্ষিন কুতুবা -২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল আলম পন্ডিত,হাকিমদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম,দানিভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম,উত্তর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুর রহমান নান্নু,দালালপুর চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহীন চৌধুরী।