জাতির শ্রেষ্ঠ সন্তানদের সংবর্ধনা দিল বিজিএপিএমইএ

বিজয়ের ৫০ ও মহান স্বাধীনতার ‘সুবর্ণ জয়ন্তী’ উদযাপন উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে ‘বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারর্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন-বিজিএপিএমইএ।

বিজয়ের মাস উপলক্ষে রবিবার সন্ধ্যায় রাজধানীর এসকেএস টাওয়ারের সেনা গৌরব মিলনায়তনে ১৬জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে দেশের গার্মেন্টস অ্যাকসেসরিজ উৎপাদকদের বৃহৎ সংগঠন বিজিএপিএমইএ। দেশের অন্যতম বৃহৎ গার্মেন্টস অ্যাকসেসরিজ ও প্যাকেজিং উৎপাদনকারী এবং ভোগ্যপণ্য উৎপাদক কসমো গ্রুপের সৌজন্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) হারুন-অর-রশিদ বীর প্রতীক।

বিজিএপিএমইএ’র সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান কসমো গ্রুপের চেয়ারম্যান জহির উদ্দীন হায়দার, বিজিএপিএমইএ এর প্রথম সহ-সভাপতি মোহাম্মদ বেলাল, দ্বিতীয় সহ-সভাপতি- একেএম মোস্তফা সেলিম, সহ-সভাপতি- জহির উদ্দিন আলমগীর এবং সহ-সভাপতি (অর্থ) মনির উদ্দিন আহমেদ ও কসমো গ্রুপের নির্বাহী পরিচালক নাঈম হায়দার সহ বিজিএপিএমইএ এর নেতৃবৃন্দ।

সভায় জীবিত বীর মুক্তিযোদ্ধাদের সশরীরে এবং শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে তাদের পরিবারের সদস্যদের সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

বিজয়ের মাসে জাতির যেসব সূর্যসন্তানকে সংবর্ধনা দেয়া হয় তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা এ. কে. এম মোস্তফা সেলিম, ব্যবস্থাপনা পরিচালক, সেনস্ প্যাকেজিং এন্ড এক্সেসরিজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মজুমদার, ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বীর মুক্তিযোদ্ধা জনাব এ.কে.এম আওরঙ্গজেব, ব্যবস্থাপনা পরিচালক- জেকট্রিমস এক্সপোর্ট লিমিটেড, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মহিউদ্দিন, স্বর্ণলতা পলি এন্ড প্যাকেজিং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড (মরনোত্তর), বীর মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক, চৌধুরী প্যাকেজিং এন্ড এক্সেসরিজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, চেয়ারম্যান-এবোটো প্যাকেজিং লি, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, পরিচালক, আইডিয়াল পলিমার এক্সপোর্ট লিমিটেড, বীর মুক্তিযোদ্ধা ড. মকবুল আহমেদ খান, চেয়ারম্যান, ফরচুন জিপার লিমিটেড, বীর মুক্তিযোদ্ধা মোহা. শওকত আলী খান, প্রাক্তন সচিব, বিজিএপিএমইএ, বীর মুক্তিযোদ্ধা ফখরুল ইসলাম ভূঁঞা, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, গ্লোবাল ইন্সুরেন্স লিমিটেড, জি, কে, এম শহীদ উল্ল্যা মজুমদার, বীর মুক্তিযোদ্ধা শেখ মহিউদ্দিন চৌধুরী, সিনিয়র এএসপি (অবঃ), বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম খাঁন, বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম নুরুল আমিন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল হাই, চেয়ারম্যান, গ্রীনল্যান্ড গ্রুপ এবং বীর মুক্তিযোদ্ধা শহীদ মো. মহিবুল্লাহ বীর বিক্রম, (মরনোত্তর)।

অনুষ্ঠানে আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন এ প্রজন্মের জনপ্রিয় শিল্পী গামছা পলাশ, রেখা সুফিয়ানা ও শিল্পী বিশ্বাস।