খালেদা জিয়াকে বাসায় থাকতে দিয়েছি এটাই কি বেশি নয়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে বাসায় থাকতে দিয়েছি, চিকিৎসা করছি, এটাই কি বেশি নয়? আমাকে তারা বারবার হত্যা করতে চেয়েছিল। আর আমি নিজের হত্যাচেষ্টাকারীকে কারাগার থেকে বাসায় থাকতে দিয়েছি। এরপর আর কী করব?

তিনি বলেন, আমরা মানুষ। অমানুষ নই। এজন্যই খালেদা জিয়াকে বাসায় থাকার অনুমতি দিয়েছি। হত্যাচেষ্টা করার পরও তার মতো অমানুষকে মানবতা দেখিয়েছি।

বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন হয়। যুক্তরাজ্য ও ফ্রান্স সফর সম্পর্কে অবহিত করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন। এসময় এক সাংবাদিক প্রসঙ্গক্রমে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার বিষয়ে তার কাছে মতামত জানতে চান।

প্রধানমন্ত্রী বলেন, আপনাকে যদি কেউ হত্যা করতে চাইত তাহলে আপনি কি তাকে ফুলের মালা দিয়ে বরণ করতেন? অথবা আপনার পরিবারকে কেউ হত্যা করত, আর সেই খুনির বিচার না করে কেউ যদি পুরস্কৃত করত, দূতাবাসে চাকরি দিত, তাহলে তাদের জন্য আপনি কী করতেন? ৯৬ তে আমি ছিলাম বিরোধী দলীয় নেত্রী, সেখানে খুনি কর্নেল রশিদকে বসানো হলো। কে করেছে? এটা খালেদা জিয়া করেছে। খুনিদের চাকরি দিয়েছে খালেদা জিয়া। বরখাস্তদের চাকরিতে পুনর্বহাল করে সব সুযোগ সুবিধা দিয়েছে এই খালেদা জিয়া।

শেখ হাসিনা বলেন, আমার ওপর গ্রেনেড হামলার পর বলা হয়েছিল আমি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে নিজেই আত্মহত্যা করতে চেয়েছিলাম। গোপালগঞ্জে আমার ওপর হামলার আগে বলা হয়েছে শেখ হাসিনা প্রধানমন্ত্রী তো দূরের কথা বিরোধী দলীয় নেতাও হতে পারবে না। ভেবেছিল মরেই তো যাব। রাখে আল্লাহ মারে কে? মারে আল্লাহ রাখে কে? আমার বেলায় হলো রাখে আল্লাহ মারে কে, আর তারপরও খালেদা জিয়ার জন্য আমাকে এত দয়া দেখাতে বলার আগে তো আপনাদের লজ্জা হওয়া উচিৎ।