এমপি আনার হত্যা: ঢাকায় গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ করছে ভারতীয় গোয়েন্দারা

কলকাতায় গিয়ে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনারের খুন হওয়ার ঘটনায় ঢাকায় গ্রেপ্তার হওয়া সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করছে ভারতীয় গোয়েন্দারা। ভারতের ইন্টেলিজেন্স ব্যুরো অফিসার অন্তু কুমার ও জয়দীপসহ চারজন ভারতীয় পুলিশ ডিবি কার্যালয়ে গ্রেপ্তার সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করছেন।

এছাড়াও খুনের ক্লু বের করতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর তদন্তকারী কর্মকর্তাদের সঙ্গেও ভারতীয় গোয়েন্দা ও পুলিশ সদস্যরা গুরুত্বপূর্ণ তথ্য আদান প্রদান করছে বলে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার (২৩ মে) সকালে কলকাতা সিআইডি প্রধানের নেতৃত্বে ৩ সদস্যের তদন্তকারী দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নেমে ভারতীয় দূতাবাসে প্রবেশ করেন। পরে ভারতীয় দূতাবাস থেকে মহানগর গোয়েন্দা সংস্থার প্রধানের সাথে যোগাযোগ করা হয়।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে কলকাতায় গিয়ে বন্ধুর বাড়িতে ওঠেন আনোয়ার উল আজিম আনার। এরপর থেকে আর তার খোঁজ মেলেনি। ফোন করলেও বারবার রিং হয়ে কেটে যায়। সাংসদের শেষ মোবাইল লোকেশন দেখাচ্ছিল ভারতের বিহারে। গত ১৪ মে থেকে তার ফোন বন্ধ হয়ে যায়। পুলিশ জানিয়েছে, গত আট দিন ধরে নিখোঁজ থাকলেও তার ফোন থেকে পরিবারের সদস্যদের কাছে মেসেজ পাঠানো হয় যে সে নয়াদিল্লি চলে গেছে। এরপর জানা যায়, তিনি ১৩ মে কলকাতার নিউটাউনের একটি বাড়িতে যান, সেই বাড়িতেই তাকে খুন করা হয়।