আমান আযমীর বক্তব্য ব্যক্তিগত, জামায়াতের নয়: জামায়াত সেক্রেটারি

আয়নাঘর থেকে ফিরে সংবাদ সম্মেলনে সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী যে বক্তব্য দিয়েছেন সেটি তার ব্যক্তিগত বক্তব্য বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

তিনি ৮ সেপ্টেম্বর রবিবার এক বিবৃতিতে একথা বলেন।

জামায়াত সেক্রেটারি বলেন, “অতি সম্প্রতি সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমীর বক্তব্য নিয়ে কতিপয় জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বিষয়ে আমাদের বক্তব্য হলো- সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সাথে সংশ্লিষ্ট কোনো ব্যক্তি নন। জামায়াতে ইসলামীর সাথে তার কোনো সাংগঠনিক সম্পর্ক নেই।

মিয়া গোলাম পরওয়ার বলেন, আমান আযমী জামায়াতে ইসলামীর প্রতিনিধিত্ব করেন না। তিনি যে বক্তব্য রেখেছেন, তা তার একান্ত ব্যক্তিগত। সুতরাং তার বক্তব্যকে জামায়াতে ইসলামীর সাথে সংশ্লিষ্ট করার কোনো সুযোগ নেই। তার বক্তব্যকে কেন্দ্র করে জামায়াতে ইসলামী সম্পর্কে বিভ্রান্তি ছড়ানোর কোনো অবকাশ নেই।

উল্লেখ্য, সংবাদ সম্মেলনে আয়নাঘরে নির্যাতনের বর্ণনা দেওয়ার পাশাপাশি জাতীয় বঙ্গভঙ্গ রদের সময় লেখা সঙ্গীতকে জাতীয় সঙ্গীত হিসেবে না রাখার অনুরোধ করেন সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আমান আযমী।