সাউন্ডবক্স বাজাতে নিষেধ করায় বাড়িতে হামলা

21

আহমেদ শরীফ রনি: নেত্রকোনার কলমাকান্দায় ব্যাডমিন্টন খেলার সময় সাউন্ড বক্স বাজাতে নিষেধ করায় রঞ্জন মজুমদার নামের এক ব্যক্তির বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর ও তাকে মারধর করে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার ৪ ডিসেম্বর রাত সাড়ে ১১টার দিকে উপজেলার কলমাকান্দা সদরের স্টেডিয়াম রোডের বাগান বাড়ি নামক এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলায় রঞ্জন মজুমদার নামে এক ব্যক্তি ব্যাডমিন্টন খেলার সময় সাউন্ড সিস্টেম বন্ধ রাখতে নিষেধ করায় রঞ্জন বিশ্বাস রাজের নেতৃত্বে বাড়ি-ঘরে হামলা চালানো হয়। রঞ্জন মজুমদার (৪৫) বাধা দিলে তাকে মারধর করা হয়।

আরও গেছে, রঞ্জন মজুমদারের বাড়ির পাশে বেশ কিছুদিন ধরে ব্যাডমিন্টন খেলার সময় সাউন্ড সিস্টেম ব্যবহার করে আসছিল। রাতের বেলায় খেলায় চিৎকার ও সাউন্ড সিস্টেমের শব্দে এলাকার লোকজন বিরক্ত। সোমবার রাত ১১টার দিকে রঞ্জন মজুমদার খেলায় সাউন্ড সিস্টেম বন্ধ রাখতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় রঞ্জন বিশ্বাস রাজ (৪৫), সৌমিক তালুকদার (২০), গৌরব গোপ (২০), প্রিয়ান্ত গোপসহ ১০-১২ জন মিলে রঞ্জন মজুমদারের বাড়ি-ঘরে হামলা চালায়।

এ সময় রঞ্জন মজুমদারের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়। পরে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহত রঞ্জন মজুমদার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন নিচ্ছেন।

আহত রঞ্জন মজুমদারের বড় ভাই লিটন মজুমদার বলেন, ‘এ ঘটনায় বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করবেন বলে জানান।’

অভিযোগ অস্বীকার করে রঞ্জন বিশ্বাস রাজ বলেন, ‘আমরা কয়েকজন মিলে ব্যাডমিন্টন খেলছিলাম। হঠাৎ করে রঞ্জন মজুমদার নেশা জাতীয় দ্রব্য পান করে আমাদের অকথ্য ভাষায় গালাগালি করে। এ সময় কিছুটা তর্কবিতর্ক হয়। তবে বাড়ি-ঘরে হামলা ও তাকে মারধরের বিষয়টি মিথ্যা। শুনেছি নেশা করে তিনি নিজেই তার ঘরের জিনিসপত্র ভাঙচুর করেছে।’

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ ওসি আবুল কালাম বলেন, ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে দু’পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এনিয়ে থানায় এখন পর্যন্ত কোনো পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।