এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস চলাচল শুরু

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে Dhaka Elevated Expressway ব্যবহারে এগিয়ে এসেছে রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বিআরটিসি BRTC । রাজধানীর সব শ্রেণির মানুষের কাছে দ্রুতগতির এ উড়ালসড়কের সুফল পৌঁছে দিতে চালু হয়েছে বাস সার্ভিস Dhaka Bus Service।

আজ (সোমবার) সকাল ৭টা থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে পরীক্ষামূলকভাবে ৮টি দ্বিতল বাস চলাচল শুরু করে। কিলোমিটার প্রতি ২ টাকা ৪৫ পয়সা ভাড়া হিসেবে ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটার ৩৫ টাকা, জসীমউদ্দীন পর্যন্ত ১৭ কিলোমিটার পথ ৪০ টাকায় যেতে পারছে নগরবাসী। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেয়ার সুযোগ নেই।

গত ২ সেপ্টেম্বর রাজধানীবাসীর জন্য খুলে দেওয়া হয় বহুল কাঙ্ক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর Shahjalal international Airport থেকে ফার্মগেট পর্যন্ত ১১ দশমিক ৫ কিলোমিটার পথ। তবে উদ্বোধনের পর থেকেই দ্রুতগতির এ উড়ালসড়কে শুধু ব্যক্তিগত গাড়ির চলাতে দেখা গেলেও গণপরিবহনের সংখ্যা ছিল খুবই কম। এমন প্রেক্ষাপটে সাধারণ মানুষকে এলিভেটেড এক্সপ্রেসওয়ের সুফল দিতে এগিয়ে এসেছে বিআরটিসি BRTC।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি’র বাসগুলো ছাড়ছে ফার্মগেটের Farmgate খেজুর বাগানের কাছ থেকে। এরপর উড়ালসড়ক দিয়ে উত্তরা জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুর বাগান এলাকায় যাতায়াত করছে।

যাত্রী চাহিদার ভিত্তিতে পরবর্তী বাসের সংখ্যা আরো বাড়ানোর কথা জানিয়েছে বিআরটিসি।