কানাডা-দুবাই ঢুকতে না পারা ডা. মুরাদ দেশে ফিরেছেন

কানাডা ও দুবাইয়ে ঢোকার চেষ্টা ব্যর্থ হওয়ার পর দেশে ফেরত এসেছেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। রোববার বিকেল ৪টা ৫৫ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকায় নামেন তিনি।

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী একটি বাহিনীর একজন কর্মকর্তার বরাতে গণমাধ্যমে এ তথ্য প্রকাশ হয়।

ডা. মুরাদ প্রথমে কানাডায় গেলেও সেখানকার নাগরিকদের বাধার মুখে এবং কোভিড নীতিমালা অনুসরণ না করায় তাকে মধ্যপ্রাচ্যের ফ্লাইটে ফেরত পাঠানো হয়। এরপর দুবাইয়ে ঢোকার চেষ্টা করেও ব্যর্থ হন। সেখান থেকে রোববার সকালে দেশে ফেরার কথা থাকলেও তিনি পরবর্তীতে বিকেলে ঢাকায় পৌঁছান।

এসময় সাংবাদিকদের এড়াতে আন্তর্জাতিক টার্মিনাল ব্যবহার না করে অভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে বের হন মুরাদ হাসান। সন্ধ্যা সোয়া ৬টার দিকে বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

বিএনপির দ্বিতীয় শীর্ষ নেতা তারেক রহমানের কন্যা জাইমা রহমানের প্রতি বিদ্বেষপূর্ণ, অশালীন ও অবমাননাকর বক্তব্য এবং একটি অডিও ফাঁসের জেরে প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ ছাড়তে বাধ্য হন মুরাদ হাসান। এরপর কয়েকদিন লোকচক্ষুর অন্তরালে থেকে বৃহস্পতিবার মধ্যরাতে কানাডার উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন ডা. মুরাদ।