গ্রেপ্তারের সময় এমপি একরামের কাছে যা পাওয়া গেল

রিয়াজ উদ্দিন, চট্টগ্রাম ব্যুরো
নোয়াখালী-৪ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে চট্টগ্রাম থেকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার রাত ১১টার দিকে চট্টগ্রামের খুলশি থানাধীন আবদুল মালেক লেন এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করেছে র‍্যাবের একটি দল।

র‌্যাব জানায়, হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে তাকে। ২০১৩ সালে শ্রমিক দলের কর্মী মো. খোকনকে (২৫) গুলি করে হত্যার অভিযোগে গত ৮ সেপ্টেম্বর বিকেলে মামলাটি করা হয়। মামলার বাদী নিহত খোকনের বাবা মফিজুল হক। আসামিরা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। ওই মামলায় গ্রেফতারর দেখানো হবে একরামুলকে। একরামুল ছাড়াও এই মামলায় আসামি করা হয়েছে ৫৩ জনকে।

এমপি একরামের কাছে যা পাওয়া গেল
এমপি একরামকে গ্রেপ্তারের সময় একরাম চৌধুরীর কাছ থেকে নগদ টাকা ও যাবতীয় জিনিসপত্র পাওয়া গেছে। এরমধ্যে নগদ বাংলাদেশী টাকা ১০ লাখ, ১৬ হাজার ২০০ ইউএস ডলার, ২ হাজার ১২৪ সিংগাপুরী ডলার পাওয়া গেছে।

র‌্যাব আরও জানায়, এছাড়াও তার কাছ থেকে ৪টি এটিএম কার্ড, এনআইডি কার্ড, মোটর ড্রাইভিং লাইসেন্স, সংসদ ভবনের আইডি কার্ড, মানি ব্যাগ ও ১টি স্বণের্র চেইন উদ্ধার হয়েছে।

২০০১ সালের জাতীয় নির্বাচনে নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নোয়াখালী-৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান একরামুল। একরামুল করিম চৌধুরীর স্ত্রী কামরুন নাহার শিউলী নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। তার ছেলে আতাহার ইশরাক শাবাব চৌধুরী কিছুদিন আগে সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।