খেলোয়াড় সাকিবের নিরাপত্তা দেওয়া যাবে, ফ্যাসিস্ট এমপির নিরাপত্তা নয়: উপদেষ্টা

সম্প্রতি টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে চলমান কানপুর টেস্টের আগে গত ২৬ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে অবসরের কথা জানান সাকিব। সংক্ষিপ্ত ফরম্যাটে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপই ছিল তার শেষ, তবে তিনি চেয়েছেন সাদা পোশাকে দেশের মাটিতে বিদায় নিতে।

আগামী অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠিত হবে বাংলাদেশের টেস্ট সিরিজ। সেই সিরিজ খেলে অবসরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন সাকিব। তবে, বদলে যাওয়া রাজনৈতিক প্রেক্ষাপটে সরকার পতনের পর থেকে দেশের বাইরে তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে নিজের নিরাপত্তা চেয়ে অনেকটা আকুতিই করেছিলেন অবসর ঘোষণার সময়। যদিও তাকে নিরাপত্তা দেওয়া বিসিবির পক্ষে সম্ভব নয় বলে সেদিনই জানান বোর্ড সভাপতি ফারুক আহমেদ।

এবার সাকিবের দেশে আসা ও নিরাপত্তা প্রসঙ্গে কথা বলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সচিবালয়ে আজ রোববার (২৯ সেপ্টেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, খেলোয়াড় সাকিবের নিরাপত্তা দেওয়া থাকলেও ফ্যাসিস্ট সরকারের সংসদ সদস্য সাকিবের নিরাপত্তা চাওয়া অবান্তর।

ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘খেলোয়াড় সাকিবের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করাই আছে। তবে, ফ্যাসিস্ট সরকারের সংসদ সদস্য সাকিব আল হাসানের বিপক্ষে জনমনে তৈরি হওয়া ক্রোধের বিপরীতে নিরাপত্তা দেওয়ার নিশ্চয়তা চাওয়া অবান্তর।