বাংলাদেশ-ভারত কানপুর টেস্টে টাইগার রবির উপর ভারতীয়দের আক্রমণ

ভারত-বাংলাদেশ টেস্টের মাঝে খেলা দেখতে যাওয়া বাংলাদেশ সমর্থক ‘টাইগার রবি’র উপর আক্রমণ হয়েছে। ভারতীয় কয়েকজন দর্শক তাকে মেরেছেন। টাইগার রবির অবস্থা এতটাই গুরুতর হয়েছিল যে, তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম দৈনিক আনন্দবাজারের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার থেকে শুরু হয়েছে ভারত-বাংলাদেশ টেস্ট। কানপুরের গ্রিন পার্কে চলছে সেই টেস্ট। বাংলাদেশের খেলা দেখতে নিয়মিত মাঠে যান ‘টাইগার রবি’। সারা গায়ে বাঘের মতো রং করে বাংলাদেশের পতাকা হাতে প্রায়ই মাঠে যান তিনি। কানপুরেও গিয়েছিলেন। এক সংবাদমাধ্যমকে রবি বলেন, ‘পিছন দিক থেকে আক্রমণ করে ওরা। আমার পিঠ এবং তলপেটে লেগেছে। শ্বাস নিতে সমস্যা হচ্ছে।’

আনন্দবাজার আরও জানায়, কানপুরের মাঠে থাকা পুলিশ সদস্যরা টাইগার রবিকে হাসপাতালে নিয়ে যান। পুলিশকর্মীরা অবশ্য রবিকে মারধরের কথা অস্বীকার করেছেন। এক পুলিশকর্মী বলেন, আমাদের এক কর্মী রবিকে সি ব্লকে দেখতে পায়। শ্বাস নিতে সমস্যা হচ্ছিল ওর। কথা বলতে পারছিলেন না। মনে হয় ওর ডিহাইড্রেশন হয়েছে। চিকিৎসকেরা কী বলেন সেটার অপেক্ষায় আছি।

উল্লেখ্য, ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম দিনে রবিকে মাঠে দেখা যায়। তিনি দলের সমর্থনে পতাকা নাড়ছিলেন। গলা ফাটাচ্ছিলেন দেশের জন্য। সি ব্লকের ব্যালকনিতেই দেখা গিয়েছিল তাকে। এক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, প্রথম সেশনের খেলা চলাকালীন তার সঙ্গে কয়েক জন দর্শকের কথা কাটাকাটি হয়। সেই সময় পুলিশকর্মীরা গিয়ে সমস্যা মিটিয়ে দেন। তবে মধ্যাহ্নভোজের সময় কিছু দর্শক তাকে মেরেছে বলে অভিযোগ করেন রবি। পুলিশ যদিও সিসিটিভি ফুটেজ দেখে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে।