লালমোহনে ঘর নির্মাণে বাঁধা মারপিটের অভিযোগ

লালমোহন প্রতিনিধিঃ

লালমোহনে ঘর নির্মাণে বাঁধ মাটপিটের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কালমা ইউনিয়নের লেজছকিনা ১নং ওয়ার্ডের মৃত জালাল আহাম্মদের ছেলে ফখরুল ইসলামের ঘর নির্মাণে বাঁধা প্রদান করে তার সহদর ভাই সফিকুল ইসলাম তার স্ত্রী ফাতেমা বেগম,ছেলে ইকবাল,জুয়েল,সালাউদ্দিন।

ফখরুল অভিযোগ করে জানান, তার ভাই সফিকুল ইসলাম সহ অন্যান্য ভাইরা সহ একই বাড়িতে বসবাস করে পরে ফখরুল ইসলাম লেজছকিনা মৌজার এস এ ৭৮ নাং খতিয়ানের ২৬৮৭/৮৮১৭ হাল ৫৮২৭/৫৯৮৯ নং দাগের জমি ২০২২ সালে খরিদ করে হাবিবুর রহমান মৃধা থেকে সে জমি তার দাতার দখলিয় জমি তাকে বুঝিয়ে দিলে তিনি ভোগ দখলে রয়েছে।
অপরদিকে সফিকুল ইসলামের স্ত্রী ফাতেমা একই মৌজার এস এ ৭৭ নং খতিয়ানের ৬ শতাংশ জমি খরিদ করে তার সে জমি ভোগদখলে আছে।
কিন্তু ু তারা আবার আমার খরিদা সম্পত্তি জোর পূর্বক দখল করার পায়তারা দিয়ে আসছে এর আগে ১১ জু সকাল ১১ টার সময় এ জমি নিয়ে তার স্ত্রী মরিয়ম ও ছেলে রায়হানকে বেদম মারপিট করে তার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। এর আগে এ জমি নিয়ে শালিশ ফয়সালা হলে আমি নতুন বাড়িতে ঘর করে চলে গেলে তাদেরকে পুরান ভিটা ছেড়ে দেওয়ার কথায় হয়। আমি তাদের সাথে একমত পোষণ করি। আমার ঘর নির্মাণের কাজ চলতেছে। ঘর না উঠাতেই তারা আমাকে আমার পুরাতন ঘর ছেড়ে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের হুমকি ধামকি দেয়। কুন্তু আমার নতুন ঘর নির্মাণের কাজ শেষ না হলে কিভাবে কোথায় যাই।আমি এদের অত্যাচার অতিষ্ঠ হয়ে মানবেতর জীবনযাপন করছি।

অপরদিকে অভিযুক্ত ফাতেমা জানান,আমাদেরকে জমিি বদল দিয়ে তার বাড়ির পুরান ভিটার জায়গা আমাদেরকে ছেড়ে দেবে।কিন্তু সে জমি ভিটা এখনও দেনি।

এ ঘটনায় ভুক্তভোগী ফখরুল ন্যায় বিচার দাবি করেন।