এমপি আনারের ভারতীয় ‘বন্ধু’ গোপালের বাড়িতে পুলিশ, সিয়াম গ্রেপ্তার

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম (আনার) ভারতে গিয়ে প্রথমে যে কথিত বন্ধু ও স্বর্ণ ব্যবসায়ীর বাড়িতে উঠেছিলেন, সেই গোপাল বিশ্বাসের বাড়িতে গিয়েছে পশ্চিমবঙ্গের পুলিশ।

ভারতীয় সূত্র বলছে, পুলিশ কমিশনারেট ও সেখানকার গোয়েন্দা পুলিশ আনারের বরাহনগরের বন্ধু গোপাল বিশ্বাসের বাড়ি গিয়ে সব সত্য জানতে চাইছে। সিআইডির গোয়েন্দারা বরাহনগর ১৭/৩ মণ্ডলপাড়া রোডে গোপালের বাসভবনেও যান।

এছাড়া সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা জড়িত অন্যতম সন্দেহভাজন সিয়ামকে কলকাতা থেকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) পশ্চিমবঙ্গের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এ তথ্য জানিয়েছে। সিয়াম বাংলাদেশের সীমান্তবর্তী জেলার বাসিন্দা।

সিআইডি সল্টলেক সূত্রে জানা গেছে, যে গাড়িতে করে এমপি আনারের লাশের টুকরো নিয়ে যাওয়া হয়, সেই গাড়িও পাকড়াও করেছে সিআইডি। সিয়ামকে এখন কলকাতার আলিপুর রাজ্যপুলিশের সদর দপ্তর ভবানীভবনে আনা হয়েছে। সেখানে তাকে সিআইডি গোয়েন্দারা দফায় দফায় জেরা করছে। এই সিয়ামের সূত্র ধরে সিআইডি ঘটনার সবকিছু জানার চেষ্টা করছে।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে কলকাতায় গিয়ে বন্ধুর বাড়িতে ওঠেন আনোয়ার উল আজিম আনার। এরপর থেকে আর তার খোঁজ মেলেনি। ফোন করলেও বারবার রিং হয়ে কেটে যায়। সাংসদের শেষ মোবাইল লোকেশন দেখাচ্ছিল ভারতের বিহারে। গত ১৪ মে থেকে তার ফোন বন্ধ হয়ে যায়। পুলিশ জানিয়েছে, গত আট দিন ধরে নিখোঁজ থাকলেও তার ফোন থেকে পরিবারের সদস্যদের কাছে মেসেজ পাঠানো হয় যে সে নয়াদিল্লি চলে গেছে। এরপর জানা যায়, তিনি ১৩ মে কলকাতার নিউটাউনের একটি বাড়িতে যান, সেই বাড়িতেই তাকে খুন করা হয়।