বাউফলে নির্বাচনী সহিংসতা: দুই পক্ষের সংঘর্ষে আহত ২

বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক
পটুয়াখালীর বাউফলে উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোতালেব হাওলাদার ও আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোসারেফ হোসেন খানের কর্মী-সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলা ও ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের দুইজন আহত হয়েছেন।

বুধবার (১৫ মে) রাত ১০টার দিকে উপজেলার বগা ইউনিয়নে রাজনগর গ্রামে আনারস প্রতীকের এক সমর্থকের ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ঘোড়া প্রতীকের সমর্থকেরা। এ হামলার ঘটনার ১৪ ঘণ্টার মাথায় বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে একই ইউনিয়নের শাপলাখালী এলাকায় ঘোড়া প্রতীকের এক সমর্থক ও ইউপি সদস্যের ওপর পাল্টা হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র ও আহতদের পরিবার জানায়, বুধবার রাত ১০টার দিকে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোতালেব হাওলাদারের ছেলে বগা ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসানের নেতৃত্বে মোটরসাইকেল বহর নিয়ে আনারস প্রতীকের সমর্থক মো. শাহীন গাজীর (৩৩) ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালানো হয়। এসময় তার ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর করা হয়। তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। ওইদিন রাতে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। আহত শাহীন গাজী রাজনগর গ্রামের মুক্তিযোদ্ধা কালা গাজীর ছেলে ও ৬নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ সভাপতি।

এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে একই ইউনিয়নের শাপলাখালী রাস্তার মাথায় ঘোড়া প্রতীকের সমর্থক ও প্রার্থীর ভাগিনা ইউপি সদস্য সাইদুর রহমান সুমনের(৩৪) ওপর হামলা চালানো হয়। এসময় তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। সুমন ওই ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড ইউপি সদস্য। আহত সুমনকে বগা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা শেষে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েন বলেন,‘ খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখন কোন পক্ষ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে।’