রেল দুর্ঘটনা এড়াতে আরও সতর্ক হতে হবে: প্রধানমন্ত্রী

রেল দুর্ঘটনা এড়াতে যাত্রীদের পাশাপাশি সংশ্লিষ্টদের আরও বেশি সতর্কতা অবলম্বন করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ভারতের সাম্প্রতিক রেল দুর্ঘটনা থেকে আমাদের শিক্ষা নিতে হবে।

নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকার পথে আন্তঃনগর ‘চিলাহাটি এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, দেশের মানুষের জন্য রেল যাতায়াত আরও স্বাচ্ছন্দ্য করার জন্য নানা পরিকল্পনা নিয়েছে বর্তমান সরকার। সেগুলো বাস্তবায়নে কাজ চলছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পর উত্তরবংগে কখনো মংগা হয়নি। এই অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তনে সবসময় কাজ করছি আমরা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট আমরা দিয়েছি। অনেকে অনেক কথা বলবে, সমালোচনা করবে। আমরা সেটি বাস্তবায়ন করে দেখাবো।

তিনি স্মরণ করিয়ে দেন, আজ বিশ্বব্যাপী জ্বালানি সংকট। আমরাও সমস্যায় আছি। লোডশেডিং, মূল্যস্ফীতি মানুষকে কষ্ট দিচ্ছে, সেটি জানি। তাই আমি বারবার বলি আমাদের উৎপাদন বাড়াতে হবে। নিজেদের খাবার নিজেদের তৈরি করার চেস্টা করতে হবে। সাময়িক বিপর্যয় কাটিয়ে আমরা আবার ঘুরে দাঁড়াবো।