৪৮০ টাকা পাওনাকে কেন্দ্র করে মারপিট, আহত ৬

26

আব্দুর রহমান নোমান: ভোলার লালমোহনে ৪৮০ টাকা পাওনাকে কেন্দ্র করে সন্ত্রাসী কায়দায় পিটিয়ে ৬ জনকে আহত করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কালমা ইউনিয়নের লেজছকিনা ১নং ওয়ার্ড কাইমের বাড়ির সমনে ১৬ এপ্রিল সন্ধ্যার পর এ ঘটনা ঘটে।

জানা যায়, লেজছকিনা ১নং ওয়ার্ডের মোফাজ্জল মফিজের ছেলে জসিম প্রায় ৪ বছর আগে ঢাকায় দিনমজুরের কাজ করতেন। সেসময় তিনি একটি মেসে ভাড়া থাকতেন। পরে তিনি মারাত্মকভাবে অসুস্থ হয়ে বাড়িতে চলে আসলে তার কাছ থেকে মেসের ভাড়া ৪৮০ টাকা পাওনা ছিল। তবে রুমে তার একটি ট্রাংক ভর্তি ৭-৮ হাজার টাকার পোশাক ছিল। তার রুমমেট ছিল বোরহানউদ্দিন উপজেলার মজম বাজার এলাকার মহসিন। ঘটনার দিন সন্ধ্যায় মহসিন লেজছকিনা ১নং ওয়ার্ড তার ভগ্নিপতি বাড়িতে আসার সময় জসিমের সাথে সাক্ষাৎ হলে কথা কাটাকাটির এক পর্যায়ে মহসিন ৪৮০ টাকার জন্য অসুস্থ জসিমকে চড়থাপ্পড় মারে। পরে সংবাদ পেয়ে জসিমের আত্মীয় আরিফ, দুলাল, ছকিনা, ইমন, সাহাজ্জল তাকে মারার কারণ জিজ্ঞেস করলে তাদেরকে একই ওয়ার্ডের আলদার বাড়ির মোকলেছ,আকবর, মন্নানসহ প্রায় ২০-২৫ জন এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয় লোকজন এসে আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে লালমোহন হাসপাতালে ভর্তি করেন।

আহত আরিফ অভিযোগ করে জানান, মহসিনসহ হাওলাদার বাড়ির লোকজন আমাদেরকে মারপিট করে আবার নাটকীয়ভাবে তাদের আত্মীয় কাইমের বাড়ির ছামুল্লা মিস্তিরির মেয়ে সুমাইয়াকে হাসপাতালে ভর্তি করেছে। সে নাকি গর্ভবতী। তাকে দিয়ে আমাদেরকে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে। মূলত মারপিটের সময় সুমাইয়া সেখানে উপস্থিত ছিল না।

তবে অভিযুক্ত মহসিন সহ তার পক্ষের লোকজনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ ঘটনায় আহতের পরিবার ন্যায় বিচার দাবি করেছেন।