শোক দিবসে পল্টন থানা স্বেচ্ছাসেবক লীগের খাবার বিতরণ ও দোয়া মাহফিল

25

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করেছে পল্টন থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ।

মঙ্গলবার রাজধানী পল্টন টাওয়ারের সামনে পল্টন থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাকিব হোসেন রনি ভূঁইয়ার উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রায় ১হাজার দুস্থ অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এ সময় বক্তরা বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আর্দশকে হত্যা করতে পারেনি। বাঙালি জাতি এখনো বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হ্নদয়ে বঙ্গবন্ধু জড়িয়ে আছেন। বঙ্গবন্ধুরকন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে যেমন বাংলাদেশের উন্নয়নে মানুষ ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন তেমনি বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধাপরাধীর মঞ্চে যারা ছিলেন, তাদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

বঙ্গবন্ধুর পালাতক খুনিদের দেশের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। একই সঙ্গে ১৫ আগস্ট ও ২১ আগস্ট ঘটনার পিছনে যারা কলকাঠি নেড়েছেন তাদের মুখোশ উন্মোচিত করার আহ্বান জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলব যারা, তাদের তদন্তের আওতায় আনতে হবে। নতুন প্রজন্মের কাছে তাদের মুখোশ উন্মোচিত করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। দোয়া মাহফিল ও খাবার বিতরণে অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারন সম্পাদক খায়রুল হাসান জুয়েল, মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কারুল হাসান রিপন, ১৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোস্তবা জামান পপিসহ পল্টন থানা স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।