শেখ হাসিনার মতো যেকোন ফ্যাসিস্টকে দেশছাড়া করব: সারজিস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেছেন, ‘বাংলাদেশের তরুণ প্রজন্ম সুন্দর বাংলাদেশ চায়। আমরা স্পষ্ট বার্তা দিতে চাই। আমার সামনে যারা আছে আমি তাদেরকেই প্রত্যাশা করেছিলাম। আজকের তরুণরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাদের হাতে বাংলাদেশের ভবিষ্যৎ দেখতে চাই। যখনই প্রয়োজন হবে আমরা রাজপথে নেমে পড়ব। ফ্যাসিস্ট শেখ হাসিনার মতো যেকোনো ফ্যাসিস্টকে দেশ ছাড়া করব।’

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে ইসদাইর পৌর স্টেডিয়ামে নারায়ণগঞ্জে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় অংশ নিয়ে সারজিস এ কথা বলেন। গণঅভ্যুত্থানে শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক এ মতবিনিময় সভার আয়োজন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। মতবিনিময় সভায় বক্তব্য দেন সমন্বয়ক শাহিন মিয়া, মেহরাব সিফাত, সাময়িা মাসুদ মম, আসিফ আদনানসহ অনেকে।

সারজিস আলম বলেন, শেখ হাসিনা ও তার দোসরদের বিচার না দেখা পর্যন্ত আমাদের শান্তি আসবে না। অবিলম্বে ওই সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।
সারজিস আলম আরও বলেন, অল্প কিছু মানুষ বৃহৎ গোষ্ঠীকে জিম্মি করে গার্মেন্ট, অটোস্ট্যান্ড, মার্কেট থেকে চাঁদাবাজি করছে। ছাত্র-জনতা এসব অপকর্ম সমর্থন করে না। ফ্যাসিস্ট হাসিনা সরকারের আমলেও এসব চাঁদাবাজি হয়েছে। ১৬ বছর পর যদি মানুষ অন্য কোনো রূপে এসব করে তাহলে সেটা গণঅভ্যুত্থানের অর্জনকে ম্লান করে দেবে। আমরা কারও লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহৃত হবো না।

আজকে আমাদের সামনে যারা দাঁড়িয়ে আছে তাদের থেকেই আগামীতে এমপি, মন্ত্রী হবে উল্লেখ করে সারজিস বলেন, আমাদেরই একটি অংশকে নানা মানুষ নাম দিচ্ছে। তাদের কিশোর গ্যাং বলে। আমি বলব তারা কিশোর, তাদের চিন্তার সীমাবদ্ধতা থাকতে পারে। তবে যারা এদের ব্যবহার করছে তারা আসলে ওদের লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যাবহার করতে চায়।

সারজিস আরও বলেন, নিজেকে এমনভাবে গড়ে তুলুন যে আপনি নিজেই স্বাবলম্বী হবেন। কোনো ভাইয়ের ওপর না। আমরা আন্দোলনকারী, সমন্বয়ক বলতে হবে। বলবেন প্রত্যেকেই সমন্বয়ক। আজ আমরা আমাদের বোনেরা না থাকলে এ আন্দোলন সফল হতো না। সুতরাং আপনারা প্রত্যেকেই নিজেদের জায়গায় সমন্বয়কারী।

সারজিস আরও বলেন, এই নারায়ণগঞ্জে কিছু মানুষ সবাইকে জিম্মি করে রেখেছে। এখানে যারা চাঁদাবাজি করে তাদের ছাত্র-জনতা সমর্থন করে না। আমরা বর্তমান তরুণ প্রজন্মকে বলতে চাই, আপনারা বলুন বিগত ১৬ বছরে ফ্যাসিস্ট হাসিনা মিথ্যা মামলা দিয়ে, মানুষকে অবৈধ ভাবে জেলে নিয়েছিল কি না। ওরা বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করেছিল কি না? যদি এগুলো হয়ে থাকে তাহলে আজকে অন্য কেউ এ কাজ করলে আমরা কি ওদের সমর্থন করি? ছাত্র-জনতা ওদের সমর্থন করে না।

সারজিস আরও বলেন, নারায়ণগঞ্জে আমাদের ওপর যারা হামলা করেছে তাদের বিচার না হওয়া পর্যন্ত শান্ত হবো না। হোক সেটা শেখ হাসিনা, কিংবা তার দোসর। তাদের বিচার হতেই হবে। আমাদের মনে রাখতে হবে, সংসদে পলিসি মেকিংয়ে নারায়ণগঞ্জ থেকে আমরা আরও বেশি দেখতে চাই।

এর আগে সকালে সারজিস আলম নারায়ণগঞ্জ আসেন। পরে তিনি পর্যায়ক্রমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সংশ্লিষ্টদের সঙ্গে সভা করেন। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গেও কথা বলেন তিনি।