রাঙ্গুনিয়ায় রাজানগর কাঠ ব্যবসায়ী সমিতির নেতৃত্বে কামাল-জালাল

33

এম. মতিন
চট্টগ্রামের রাঙ্গুনিয়ার রাজানগর কাঠ ও জ্বালানি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি: এর ৯ম ব্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ৮টায় থেকে রাজানগর আর বি এম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হল রুমে সভাপতি পদে সরাসরি ব্যালেট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়৷

একটানা বিকাল ৪টা পর্যন্ত চলা এ নির্বাচনে ২৩০ জন ভোটারের মধ্যে ২০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নির্বাচনে কামাল উদ্দীন চৌধুরী (চেয়ার) প্রতীক নিয়ে ১৩২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সাদেক নূর চৌধুরী টিপু (হরিণ) প্রতীকে পেয়েছেন ৬৬ ভোট।

অপরদিকে বিনা-প্রতিদ্বন্দিতায় সাধারণ সম্পাদক পদে মো. জালাল উদ্দীন, সি: সহ-সভাপতি পদে ওমর ফারুক চৌধুরী, সহ-সভাপতি নজরুল ইসলাম চৌধুরী বাবলা, সহ-সাংগঠনিক:সম্পাদক পদে নুর মোহাম্মদ আজাদ, অর্থ-সম্পাদক পদে দিদারুল আলম দিলাল, সাংগঠনিক সম্পাদক পদে মাকসুদুর রহমান, ধর্মীয় সম্পাদক পদে শাহ আলম, সমাজ কল্যাণ সম্পাদক পদে মোরশেদুল আলম,ক্রীড়া সম্পাদক পদে নাঈম উদ্দীন মিজান,প্রচার সম্পাদক পদে আনিসুল ইসলাম চৌধুরী ও দপ্তর সম্পাদক পদে সাহেব আলম নির্বাচিত হন।

নবনির্বাচিত সভাপতি কামাল উদ্দীন চৌধুরী বলেন, তীব্র তাপদাহের মধ্যেও সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশ এবারের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটাররা সুষ্ঠুভাবে ভোট প্রদান করতে পেরেছে। আমি সবাইকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে চাই। পাশাপাশি সমিতির অগ্রগতি অব্যহত রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করছি। সেই সাথে সমিতির সকল সদস্য ও আমার শুভাকাঙ্ক্ষীদের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নির্বাচন শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে জানিয়ে নির্বাচন কমিশনার দিবাকর দাশ মান্না বলেন, সমিতির মোট ভোটারের সংখ্যা ২৩০ এর মধ্যে ২০২ ভোটই প্রয়োগ করেন ভোটাররা। এতে ১৩২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হলেন কামাল উদ্দীন চৌধুরী।

এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারে দায়িত্ব পালন করেন উপজেলা সমবায় অফিসার দিবাকর দাশ মান্না এবং নির্বাচন কমিটি সদস্য মো. সেকান্দর হোসেন চৌধুরী ও ইকবাল হোসেন চৌধুরী মিল্টন।