ভোলা পৌরসভায় আ.লীগের প্রার্থী মনিরুজ্জামান, চরফ্যাশনে মোরশেদ

আব্দুর রহমান নোমান: ভোলা সদর পৌরসভায় মেয়র পদে মনিরুজ্জামানকে পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। চরফ্যাসন পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোরশেদ।

শনিবার গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় মনোনয়ন বোর্ডে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

মেয়র মনিরুজ্জামানকে আবারও মনোনয়ন দেওয়ায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ শহরজুড়ে আনন্দ মিছিল বের করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদকে শুভেচ্ছা জানিয়ে মিছিলটি পুরো শহর প্রদক্ষিণ করে।

তবে চরফ্যাশনে ইতোমধ্যেই বিতর্কিত হয়ে পড়েছেন এই প্রার্থী। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক ডকুমেন্টে দেখা যায়, স্থানীয় পর্যায় থেকে তার বিরুদ্ধে শেখ হাসিনা এবং ওবায়দুল কাদেরের কাছে একটি পত্র দেওয়া হয়েছে। সেখানে তাকে রাজাকারের সন্তান হিসেবে উল্লেখ করা হয়।

আগামী ২৮শে ফেব্রুয়ারী ৫ম দফায় ভোলা ও চরফ্যাশন পৌরসভা সহ ৩১টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, চরফ্যাশন ও ভোলা পৌরসভায় পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করা হবে। সেখানে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত। বাছাই হবে ৪ ফেব্রুয়ারি আর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

বোরহানউদ্দিন এবং দৌলতখানে ব্যালট পেপারে ভোট হলেও ভোলা সদর ও চরফ্যাশন পৌরসভায় ভোট হবে ইভিএম পদ্ধতিতে।