বরিশাল বিশ্ববিদ্যালয়ে দ্রোহের গান ও আজাদী সন্ধ্যা বৃহস্পতিবার

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)  ২০২৪ অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্রোহের গান ও আজাদী সন্ধ্যা। সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এ অনুষ্ঠান চলবে বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত। আয়োজনকে সৌন্দর্যমন্ডিত করতে আজ ১৮ সেপ্টেম্বর (বুধবার) দিনব্যাপী আয়োজন স্থানকে পরিপাটি করেন আয়োজকরা।

দ্রোহের গান ও আজাদী সন্ধ্যায় ইসলামিক সংগীত উপস্থাপন করবে, জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব স্থানীয় শিল্পিগোষ্ঠী সুরমোহনা ও স্টুডিও ওয়ান এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিকিরণ সাংস্কৃতিক সংসদ।

আয়োজক মেহেদি হাসান বলেন, বিশ্ববিদ্যালয় মুক্ত চর্চার কেন্দ্র হলেও বিগত বছরগুলোতে ইসলামপন্থীরা বৈষম্যের স্বীকার হয়েছে। বিগত দিনে ইসলামকেন্দ্রীক কোনো অনুষ্ঠানই কোনো বিশ্ববিদ্যালয়ে করতে দিত না। ২৪ এর বিপ্লবে যেসকল ভাই-বোনেরা বৈষম্য দূর করতে গিয়ে জীবন দিয়েছে তাদের স্বরণে আমরা বরিশাল বিশ্ববিদ্যালয়ে সমতার ভিত্তিতে ‘দ্রোহের গান ও আজাদী সন্ধ্যা’ নামে যে সুস্থ,সুন্দর ও ব্যতিক্রমধর্মী সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছি সেজন্য আনন্দিত। এই আয়োজনের মাধ্যমে আমরা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করি ও মুক্ত চর্চার পূর্ণতা দিতে চাই।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ জাহিদুল ইসলাম বলেন, ২৪’র স্বাধীন বাংলায় আমরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সংস্কৃতি চর্চার যে স্বাধীনতা পাচ্ছি তা সত্যি-ই আমাদের কাছে বড় পাওয়া। আমরা চাই বিশ্ববিদ্যালয়ে সবাই সবার সংস্কৃতি চর্চার স্বাধীনতা ফিরে পাক। জাত-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একসাথে হাতে হাত রেখে নতুন বাংলায় পথ চলবো এটাই প্রত্যাশা। সবাইকে দ্রোহের গান ও আজাদী সন্ধায় আমন্ত্রণ রইলো।